রাসিকে পাচঁ হাজার ৯৬৮ নারী ভোটার বেশি

নিজস্ব প্রতিবেদক: 

আসন্ন রাজশাহী সিটি করপোরেশনের পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটার বেশি। মোট ভোটার তিন লাখ ১৮ হাজার ১৩৮। এই সিটিতে পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন। নারী ভোটার এক লাখ ৬২ হাজার ৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটারের চেয়ে পাচঁ হাজার ৯৬৮ জন নারী ভোটার বেশি।

শনিবার দুপুরে রাসিক নির্বাচন উপলক্ষে নগরীর মাইডাস নামের রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এসব তথ্য তুলে ধরে।

এতে বলা হয়, রাজশাহীর ৩০টি ওয়ার্ডে অনুষ্ঠিত নির্বাচনে ভোট কেন্দ্র ১৩৭টি। কেন্দ্রের কক্ষ ১ হাজার ২২টি। রাসিক নির্বাচনে আগামী ২৮ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেয়র, সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন ।

১ ও ২ জুলাই মনোনয়নপত্র বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। আর ৩০ জুলাই ভোট গ্রহণ হবে। ভোট প্রদানকে গুরুত্বপূর্ণ নাগরিক দায়িত্ব মনে করে সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীদের নির্বাচিত করা। অর্থ বা অন্য কিছুর বিনিময়ে অথবা অন্ধ আবেগের বশবর্তী হয়ে ভোটাধিকার প্রয়োগ করা থেকে বিরত থাকা।

দুর্নীতিবাজ, সন্ত্রাসী, চাঁদাবাজ, যুদ্ধাপরাধী, নারী নির্যাতনকারী, মাদক ব্যবসায়ী, চোরাকারবারী, ঋণখেলাপী, বিলখেলাপী, ধর্মব্যবসায়ী, ভূমিদস্যু, কালোটাকার মালিক অর্থাৎ কোন অসৎ, অযোগ্য ও গণবিরোধী ব্যক্তিকে ভোট না দেয়ার আহবান জানানো হয়।

 

স/আ