রাসিকের ৯ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচনকে ঘিরে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদের প্রচারণা

নিজস্ব প্রতিবেদক:

উপ-নির্বাচনকে কেন্দ্র করে ভোটের হাওয়া বইছে রাজশাহী সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডে। নির্বাচনকে ঘিরে প্রচারণায় ব্যস্ত সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা। এরই মধ্যে ওয়ার্ডের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে লেগেছে পোস্টার, ফেস্টুন। তফসিল ঘোষণার আগেই এমন প্রচারণা চলছে ওয়ার্ড জুড়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে- উপ-নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতার জন্য প্রচারণা চালাচ্ছেন, বোয়ালিয়া পশ্চিম ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাসেল জামান, একেএম রাশেদুল হাসান টুলু, রাকিব হোসেন ও শামিমুর রহমান ওরফে রিডার। ওয়ার্ডটিতে প্রায় ৯ হাজার ভোটার রয়েছেন।

কাউন্সিলর প্রার্থী মহানগর আওয়ামী লীগ ( বোয়ালিয়া পশ্চিম) এর সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক রাসেল জামান জানান, তিনি সুখে-দুখে তার ওয়ার্ডবাসীর পাশে ছিলেন। ওয়ার্ড উন্নয়নে তিনি কাজ করতে চাচ্ছেন। এখন পর্যন্ত তার জনগনের সার্পোট ভালো আছে। বিশেষ করে নারী ও যুবকরা তার জন্য কাজ করে যাচ্ছেন। আসন্ন উপ-নির্বাচনে বিজয়ের সম্ভাবনার কথা জানান তিনি।

নির্বাচনী প্রচারণায় মাঠে থাকতে দেখা গেছে আরেক প্রতিদ্বন্দি শামিমুর রহমান ওরফে রিডারকে। তিনি বলেন, এখনো নির্বাচনী তফসিল ঘোষণা করা হয় নি। তবে উপ-নির্বাচনকে সামনে রেখে প্রচারণা চালাচ্ছি। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছি। নির্বাচনী মাঠে আমার ফিল্ড ভালো আছে। সুতরাং আমি আশাবাদী জনগনের ভোটে কাউন্সিলর নির্বাচিত হয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার সুযোগ পাবো। উপ-নির্বাচনের অন্য প্রার্থীরাও নিজের সম্ভাবনার কথা জানিয়ে ওয়ার্ডের উন্নয়নে ভোটারদের দোয়া ও সহযোগিতা কামনা করছেন।

প্রসঙ্গত, গত ২৪ জুলাই রাসিকের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদুর মৃত্যুতে শূণ্য হয় কাউন্সিলর পদ। নিয়ম অনুযায়ী কাউন্সিলরের মৃত্যু কিংবা অন্য কারণে পদটি শূন্য হলে ৯০ কার্যদিবসের মধ্যে তফসিল ঘোষণা করা হয়।