রাসিকের ১২ তম দিনের উচ্ছেদ অভিযান!

নিজস্ব প্রতিবেদক:
জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তাপাশে অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদে রাজশাহী সিটি কর্পোরেশনের ১২তম দিনের অভিযান পরিচালিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ অভিযানের নেতৃত্ব দেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল।

রাজশাহী সিটি কর্পোরেশন সূত্রমতে, মঙ্গলবার সকালে মহানগরীর টুলটুলিপাড়া এলাকা থেকে শুরু হয় উচ্ছেদ অভিযান। এ সময় ইন্সিটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ভবনের জায়গা উদ্ধার করা হয়। এরপর শ্রীরামপুর টিবাঁধ এলাকায় রাজশাহী সিটি কর্পোরেশনের দুইটি দোকান উদ্ধার করে সিলগালা করে দেয়া হয়েছে। এছাড়া পদ্মা পারিজাত এলাকায় রাস্তারধারে বস্তিকে উচ্ছেদ করে পাশের একটি জায়গায় পুনর্বাসন করা হয়েছে। অভিযানে দুইজনকে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল রাজশাহী সিটি কর্পোরেশনের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। বিশেষ সভায় সিদ্ধান্ত অনুযায়ী উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

অন্যদিকে সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত ফুটপাত বা রাস্তার ধারে দোকান বসাতে পারবে না ব্যবসায়ীরা। ফুটপাত ও রাস্তার পাশের ব্যবসায়ীরা বিকেল চারটা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে। তবে কোন ব্যবসায়ী ফুটপাত বা রাস্তায় স্থায়ীভাবে ব্যবসার মালামাল/ সরঞ্জাম রাখতে পারবে না। বিকেল চারটায় মালামাল এনে দোকান বসিয়ে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে। এরপর রাত ১০টায় দোকান সরিয়ে নিয়ে যেতে হবে।