রাসিকের ১২তম সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি কর্পোরেশনের ১২তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।আজ বিকেলে নগরভবন সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।
এ সময় বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন জনগণের সেবার অনন্য প্রতিষ্ঠান। নাগরিক সেবা সুনিশ্চিত করতে বর্তমান পরিষদ নিরলসভাবে কাজ যাচ্ছে। নাগরিক সেবার মান উন্নত করতে কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। কর্মকর্তা-কর্মচারীদের দাপ্তরিক শৃঙ্খলা মেনে নিজ নিজ পেশাগত দায়িত্ব সততা, নিষ্ঠা ও আরও দায়িত্বশীলতার সাথে পালনের নির্দেশ দেন মেয়র।
তিনি বলেন, মহানগরীকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ভিশন-২০৫০ চলতি বাজেটে প্রতিফলিত হয়েছে। সেলক্ষ্যে বর্তমান পরিষদ নিরলস কাজ করে যাচ্ছে। মহানগরীর আয়তন তিনগুণ বৃদ্ধি, ড্রেনেজ প্রকল্পের উন্নয়ন, শ্লটার হাউস নির্মান, বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ণসহ বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে রাজশাহী সিটি কর্পোরেশন। সকল উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের সমন্বয়ে মাস্টার প্ল্যান তৈরীর পরিকল্পনা নিয়ে এ মহানগরীকে বাংলাদেশের মধ্যে মডেল সিটি রূপে গড়ে তুলতে চায়।আর এজন্য চায় জনগণের সমন্বিত উদ্যোগ ও সহযোগিতা।

সভায় ২০১৫-১৬ অর্থ বছরে পঞ্চবার্ষিক এ্যাসেসমেন্টে ধার্যকৃত পৌরকর কমানো বিষয়ে পাঁচ সদস্যের উচ্চ পর্যায়ের কমিটি গঠনের প্রস্তাব গৃহীত হয়। সভার শুরুতে মহানগরীর রাজনৈতিক ব্যক্তিত্ব, সমাজসেবক, বীর মুক্তিযোদ্ধা ও কর্পোরেশনের যে সকল কর্মকর্তা/কর্মচারী মৃত্যুবরণ করেছেন তাঁদের শোক প্রস্তাব গৃহীত হয়। ভুবন মোহন পার্ক উন্নয়ন, সকল ড্রেনের স্লাব নির্মাণ, আলোকায়ন, পরিচ্ছন্ন ব্যবস্থার জোরদার করণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

তিনি বলেন, আগামী জুনের পরে বিশেষ বরাদ্দের ভিত্তিতে সকল ওয়ার্ডের উন্নয়ন কার্যক্রম সম্পন্ন করা হবে এবং ওয়ার্ডের সকল উন্নয়ন কাজের মান বুঝে নিতে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরগণের প্রতি অনুরোধ জানান তিনি।
এ সময় মঞ্চে ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ারুল আমিন আযব, প্যানেল মেয়র-২ ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নুরুজ্জামান টিটো, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন ও রাসিকের সচিব খন্দকার মোঃ মাহাবুবুর রহমান উপস্থিত ছিলেন। সভায় রাসিকের উন্নয়ণ ও সেবা কার্যক্রম বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় রাসিকের সকল কাউন্সিলর ও সকল বিভাগীয় প্রধান ও শাখার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স/অ