রাসিক শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, কাউন্সিলরসহ আহত ৫ (ভিডিওসহ)

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি করোপরেশনের শ্রমিক ইউনিয়নের দু’গ্রুপের মধ্যে মারপিটের ঘটনা ঘটেছে। জরুরী সভার মধ্যে চলা এ সংঘর্ষে দুই কাউন্সিলরসহ অন্তত ১০জন আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

এ নিয়ে নগর ভবনে চরম উত্তেজনা বিরাজ করছে। ১১ দফা দাবি নিয়ে স্থগিতকৃত আন্দোলন সম্পর্কে মন্তব্য করা নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং কাউন্সিলরের উপস্থিতি এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে রাজশাহী সিটি করপোরেশনের কর্মচারীদের নিয়ে বৈঠকে বসেন মেয়র বুলবুলসহ কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর। একপর্যায়ে বিকেল ৫টার দিকে শ্রমিকরা তাদের পক্ষ থেকে সম্প্রতি চলা তাদের দাবি আাদয়ের আন্দোলন নিয়ে কথা বলতে শুরু করেন।

এসময় ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা আব্দুল হামিদ সরকার টেকন উদ্দেশ্যে বলেন, দাবি আদায়ের আন্দোলন করবেন ভালো কথা, কিন্তু এটা করতে গিয়ে যাচ্ছে-তাই করবেন-এটা মেনে নেওয়া হবে না। আপনাদের আন্দোলন তো জঙ্গি স্টাইলের মতো হয়ে গেছে।’

তার এই বক্তব্যের পরপর প্রতিবাদ জানিয়ে সেটি প্রত্যাহার করে নেওয়ার জন্য দাবি জানান শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল শেখ। এ নিয়ে দুই পক্ষের শ্রমিকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে মেয়রের উপস্থিতিতেই শুরু হয় সংঘর্ষ।

এতে কাউন্সিলর নুরুন নাহার বেগম, মুসলেমা বেগম বেলি, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমীর আহমেদ মামুনসহ অন্তত ১০ জন আহত হন।

প্রত্যক্ষদর্শী কাউন্সিলররা অভিযোগ করে আরো জানায়, মামুন উত্তেজিত হয়ে তার লোকজন নিয়ে প্রথমে চেয়ার ভাঙচুর শুরু করে। এরপর কাউন্সিলরদের ওপর হামলা করে। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

 

স/আর