রামেবির প্রতিষ্ঠান অধিভূক্তি, কোর্স কারিকুলাম অনুমোদন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) অধীনে অধিভুক্ত রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের ৪৯ টি প্রতিষ্ঠানের কোর্স কারিকুলাম অনুমোদন, রামেবি আইনের আলোকে সংবিধি ও প্রবিধি গঠনে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। আজ শনিবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সভাকক্ষে রামেবির প্রথম সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

রামেবি উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি অধ্যাপক ডা. মাসুম হাবিব এর সভাপতিত্বে এবং রেজিস্ট্রার মোহাম্মদ সালাহ্ উদ্দিন সিদ্দিকের উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেন, সিন্ডিকেট সদস্য ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ.ফ.ম রুহুল হক এমপি, এমপি আয়েন উদ্দিন, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, ইউজিসির সদস্য ড. শাহ্ নওয়াজ আলী, স্বাস্থ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ হোসেন, অর্থ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মমতাজ উদ্দিন, বিএমএসএসইউ’র উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমডিসির সভাপতি অধ্যাপক ডা. শহীদুল্লাহ্, রামেকের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মহিবুল হাসান, শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, বিএমএ রাজশাহী বিভাগীয় সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু ও সাংবাদিক শিবলী নোমানসহ সকল সিন্ডিকেট সদস্যবৃন্দ ।

সভায় রামেবি স্থাপনের জন্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রী, শিক্ষা মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ, জাতীয় চার নেতাসহ সকল শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শোক প্রস্তাব গৃহিত হয়।
স/শ