রামেক হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাতের বিভিন্ন সময়ে তাঁদের মৃত্যু হয়।

আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মারা যাওয়া ব্যক্তিদের সবারই করোনার উপসর্গ ছিল। তাঁদের মধ্যে হাসপাতালের আইসিইউতে একজন ও  ২৯ নম্বর ওয়ার্ডে একজন, ২২ নম্বর ওয়ার্ডে একজন ও ২৫ নম্বর ওয়র্ডে একজনের মৃত্যু হয়েছে। মরদেহ থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফন করতে পরিবারকে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত রাজশাহী মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে ১২৪ জন ভর্তি ছিলেন। তাঁদের মধ্যে ৬৫ জন করোনা রোগী। আর ৫৯ জনের উপসর্গ আছে। ১২৪ জনের মধ্যে হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন ৯ জন।

এদিকে রাজশাহীর সিভিল সার্জ  সূত্রে জানা গেছে, জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত নতুন ৩০ রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৫৬৭ জনে। এখন পর্যন্ত মোট মারা গেছেন ৬৬ আর সুস্থ হয়েছেন ৬ হাজার ২৮৯ জন।

স/া