রামেকে নারীসহ দালাল চক্রের ৮ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে নারীসহ ৮ জন রোগী ধরা দালালকে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে রামেক হাসপাতালের বহির্বিভাগে অভিযান চালিয়ে তাদের আটক করে লক্ষীপুর পুলিশ বক্সের একটি দল।

আটককৃতরা হলেন, নগরীর রাজপাড়া থানার বহরমপুর এলাকার মৃত আব্দুল ওয়াবের ছেলে সেলিম রেজা (৩৫), বহরমপুর এলাকার মৃত আব্দুল কুদ্দুসের ছেলে সাগর আলী মিন্টু (৩০), নগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম শেখপাড়া এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে মুকুল ইসলাম (৩৮), নগরীর কাঁঠালবাড়িয়া এলাকার শামসুদ্দিনের ছেলে রয়েল হোসেন অপু (৩০), একই থানার কাশিয়াডাঙ্গা এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে সালাউদ্দিন সুমন (৩০), রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পিরোজপুর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে মারুফ হোসেন (২২), বাগমারা থানার ছোট কয়রা গ্রামের সাজ্জাদের ছেলে সফিউল ইসলাম (১৯) ও নগরীর চন্দ্রিমা থানার নতুন কলোনি এলাকার আনারুলের স্ত্রী রাজিয়া খাতুন (২৭)।

জানা গেছে, পুলিশের হাতে আটককৃত দালালরা দীর্ঘদিন ধরে রামেক হাসপাতালের বহির্বিভাগ ও ইনডোরে চিকিৎসা নিতে আসা রোগীদের কম খরচে পরীক্ষা-নিরীক্ষা করিয়ে দিবে এমন প্রলোভন দেখিয়ে বাইরের নিম্নমাণের ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যায়। তাদের পছন্দের প্রতিষ্ঠানে নিয়ে গিয়ে কমিশনের বিনিময়ে পরীক্ষা-নিরীক্ষা করায় ও নির্ধারিত মূল্যের থেকে বেশি টাকা আদায় করে। কেউ প্রতিবাদ করলে দালালরা তাদের উপর চড়াও হয় এবং মারমুখী আচরণ করে।

এছাড়াও চিকিৎসকরা সেসব ডায়াগনস্টিক সেন্টারের রিপোর্ট অনেক সময় দেখেন না। এ জন্য রোগীদের বেশি টাকা খরচ করে আবার অন্য প্রতিষ্ঠান থেকে পরীক্ষা করাতে হয়। মঙ্গলবারও আটক দালালরা রোগী ধরার ওৎ পেতে ছিল। এ সময় নগরীর লক্ষীপুর পুলিশ বক্সের ইনচার্জ এটিএসআই মাহবুব রহমান বিষয়টি জানতে পেরে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে তাদের আটক করে।

এ বিষয়ে লক্ষীপুর পুলিশ বক্সের ইনচার্জ এসআই মাহবুব রহমান জানান, রামেক হাসপাতালের বহির্বিভাগ থেকে নারীসহ ৮ জন দালালকে আটক করা হয়েছে। তাদের রাজপাড়া থানার মাধ্যমে আদালতে প্রেরণ করা হয়েছে। তারা সবাই পেশাদার দালাল।

স/অ