রাবি হাল্ট প্রাইজ’র নতুন কমিটি


নিজস্ব প্রতিবেদক, রাবি:
চতুর্থবারের মত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) হাল্ট প্রাইজ প্রতিযোগিতা আয়োজনের লক্ষ্যে ৫৭ সদস্য বিশিষ্ট পরিচালনা পরিষদ গঠন করা হয়েছে। এতে রাবির ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে নির্বাচিত হয়েছেন তথ্য ও যোগাযোগ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী সুমাইয়া নাজনীন এবং অ্যাসিসটেন্ট ডিরেক্টর ও চিফ অব অপারেশন হিসেবে নির্বাচিত হয়েছেন একই বিভাগের তোহিদুল ইসলাম।

রবিবার বিকেলে রাবি হাল্ট প্রাইজের ২০২০-২১ কার্যবর্ষের এই কমিটি গঠন করা হয়। চলতি বছরের ডিসেম্বরে এই প্রতিযোগিতা আয়োজনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

কমিটির চিফ অফ জাজেস কো অর্ডিনেশন হিসেবে নির্বাচিত হয়েছেন অরিন্দম সান্যাল দীপ্ত। অন্য সদস্যরা হলেন, টিম এবং পার্টিসিপেশন এর চিফ হিসেবে সজিব কুমার দাসসহ অন্যান্য পদে ৬জন, ইনফর্মেশন অ্যান্ড ডাটা অ্যানালাইসিস এর চিফ হিসেবে মো. সাখাওয়াত আলম ফয়সাল সহ অন্যান্য পদে ৫জন, কিউরেটরশিপ এর চিফ হিসেবে অনামিকা পালসহ অন্যান্য পদে ৫জন, গ্রাফিক্স ডিজাইনিং এর চিফ হিসেবে রাহিক আহমেদসহ অন্যান্য পদে ৪জন, ডকুমেন্টেশন এর চিফ হিসেবে নুসরাত জাহান কনক সহ অন্যান্য পদে ৮জন, ক্যাম্পেইন অ্যান্ড প্রোমোশন এর চিফ হিসেবে জোহোরা ইসলাম সহ অন্যান্য পদে ৫জন, ইভেন্ট অ্যান্ড হসপিটালিটি এর চিফ হিসেবে মো. হাসিবুল হাসানসহ অন্যান্য পদে ৫জন, মিডিয়া অ্যান্ড জার্নালিজম এর চিফ হিসেবে গোলাম কিবরিয়া লিমনসহ অন্যান্য পদে ৩জন, মনিটারি অ্যান্ড কর্পোরেট এর চিফ হিসেবে মো. মাকসুদুর রহমানসহ অন্যান্য পদে ৩জন, ফিল্ম মেকিং এর চিফ হিসেবে মো. ওয়াহিদুল ইসলামসহ অন্যান্য পদে ২জন নির্বাচিত হয়েছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আগামী সেপ্টম্বার মাস থেকে হাল্ট প্রাইজ এর বিভিন্ন ট্রেনিং সেশন, সেমিনার, কর্মশালা, সামাজিক সচেতনতা বৃদ্ধিসহ আন্তর্জাতিক প্রতিযোগিতার ক্যাম্পাস রাউন্ড আয়োজন করার প্রস্তুতি নিচ্ছে সংগঠনটি। প্রতিযোগিতার বিজয়ী দল বাংলাদেশ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়কে বিশ্বের অন্যান্য দেশের সামনে উপস্থাপন করবে।

উল্লেখ্য, বৈশ্বিক উন্নয়নের লক্ষ্যে আয়োজিত এক ধরনের আন্তর্জাতিক ব্যবসায় উদ্যোগ সংক্রান্ত একটি প্রতিযোগিতা। এটি হলো এক ধরনের আইডিয়া কম্পিটিশন যা মূলত তরুণদের নিয়ে কাজ করে। তরুণরা তাদের মেধা, মনন ও সৃজনশীলতা ব্যবহার করে একটি অদ্বিতীয় ব্যবসা ভিত্তিক আইডিয়া প্রদান করে থাকে। যার মাধ্যমে বিশ্বের যে কোনো সামাজিক, অর্থনৈতিক ও পরিবেশ সংক্রান্ত সমস্যা সমাধানের মাধ্যমে বিশ্বকে বদলে দেওয়ার স্বপ্ন দেখে সংগঠনটির সদস্যরা।

স/অ