রাবি শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধরের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা ফজলুল হক হলের আবাসিক শিক্ষার্থী সাফায়েত হোসেন কর্মসূচিতে না যাওয়ায় মারধরের অভিযোগ ওঠে ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে। এ ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

হল সূত্রে জানা গেছে, শাফায়েত হোসেনকে মারধরের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন। তদন্ত কমিটি আহ্বায়ক করা হয়েছে হলের আবাসিক শিক্ষক ড. শাহ মো. শাহান শাহরিয়ারকে। বাকি তিন সদস্য হলেন, আবসিক শিক্ষক ড. শাহ মোখতার আহমদ, এস এম সানজিদ রহমান এবং ড. মো. আশরাফুল ইসলাম।

শনিবার তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করেন শেরে বাংলা ফজলুল হক হলের প্রাধ্যক্ষ মো. হাবিবুর রহমান। তিনি বলেন, আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটির প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনে প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা এ কে ফজলুল হক হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচিতে যাওয়ার জন্য ছাত্রলীগের নেতা-কর্মীরা ওই হলের রুমে রুমে শিক্ষার্থীদের ডাকতে যান। আল-আমিন নামের একজন সাফায়েতকে ডাকতে গেলে তিনি কর্মসূচিতে যেতে রাজি না হওয়ায় বিষয়টি নিয়ে তাঁদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে নাজমুলসহ চার-পাঁচজন তেড়ে এলে নিজেকে রক্ষার জন্য তিনি বঁটি উঁচিয়ে ধরেন। এ সময় আশপাশে থাকা শিক্ষার্থীরা তাঁদের থামিয়ে দেন। পরে কর্মসূচি শেষে ছাত্রলীগের চার-পাঁচজন এসে সাফায়েতকে মারধর করেন।

আহত অবস্থায় সাফায়েতকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে হাতে সমস্যা বেশি হওয়ায় তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। এ ঘটনায় গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও হল প্রাধ্যক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী।

জি/আর