রাবি ছায়া জাতিসংঘ সংস্থার নবীনবরণ ও কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, রাবি:

রাজশাহী ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন অ্যাসোসিয়েশনের (আরইউমুনা) উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে পৃথকভাবে এসব কর্মসূচির আয়োজন করে সংগঠনটি। সকাল ১০টা থেকে শুরু হওয়া এই কর্মশালায় মূলত ছায়া জাতিসংঘ কী এবং কিভাবে শিক্ষার্থীদের এসব কার্যক্রমে উৎসাহিত করা যায় এসব বিষয়ে আলোচনা করা হয়।

কর্মশালায় অংশগ্রহণকারী ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের শিক্ষার্থী বন্যা ঘোষ বলেন, ‘এই কর্মশালায় অংশগ্রহণের মাধ্যমে আমি ছায়া জাতিসংঘ সম্পর্কে জানতে পেরেছি এবং ছায়া জাতিসংঘ চর্চার মাধ্যমে বিশ্বের যাবতীয় সমস্যা নিয়ে আলোচনার মাধ্যমে একটি সমাধানে আসা সম্ভব বলে আমি মনে করি।’

কর্মশালাটি পরিচালনা করেন আরইউমুনা’র সভাপতি ইমরুল হাসান, সাধারণ সম্পাদক ইমরান মাহমুদ ও ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সাদিয়া ইসলাম।

এদিকে বিকাল ৩টায় নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়। নবীনবরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের গবেষণা বিষয়ক সম্পাদক শারমিন রিতু।

নবীণবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ্ আজম শান্তনু। নবীনদের উদ্দেশে তিনি বলেন, ‘আন্তরিকতা, সততা এবং কঠিন পরিশ্রমের মাধ্যমেই শুধুমাত্র সফলতা অর্জন করা সম্ভব এবং আরইউমুনা ক্লাবের সদস্যদের আমরা তাই শিখিয়ে থাকি ছায়া জাতিসংঘ চর্চার মাধ্যমে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন সভাপতি ইমরুল হাসান, সাধারণ সম্পাদক ইমরান মাহমুদ, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সাদিয়া ইসলাম, সাবেক সভাপতি ফিন্যান্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সুজন মাহমুদ, সাবেক অর্থ বিষয়ক সম্পাদক এনাম আহমেদ শুভসহ সংগঠনের সকল সদস্য উপস্থিত ছিলেন।

দুই পর্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও সংগঠনের দুই শতাধিক শিক্ষার্থী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

স/শা