রাবি ছাত্রীকে নির্যাতন: ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলে এক ছাত্রীকে মানসিক নির্যাতনের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার (২৮) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর তার কার্যালয়ে এই তদন্ত কমিটি করে দেন।
তদন্ত কমিটিতে আহ্বায়ক করা পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক আশরাফুল ইসলাম খানকে। বাকি ২ সদস্য হলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হলের গৃহ শিক্ষক ও প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মণিকৃষ্ণ মহন্ত এবং সহকারী প্রক্টর ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাইকা কবীর নিতু।
গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হলে কাজী সুমাইয়া আক্তার নামের ছাত্রীকে মানসিক নির্যাতনের অভিযোগ উঠে এক‌ই হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও তার এক সহযোগীর বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রীকে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
কাজী সুমাইয়া আক্তার বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের ৫০১ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী। অভিযুক্ত স্মৃতি রায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও তার সহযোগী নুরুন্নাহার দোলন বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে ছাত্র উপদেষ্টা এম তারেক নূর বলেন, তদন্ত কমিটির প্রতিবেদনের পর সত্যতা মিললে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।