রাবি অধ্যাপক গোলাম ফারুক আর নেই

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক মো. গোলাম ফারুক (৬২) আর নেই। (ইন্না লিল্লাহি…রাজিউন)। গত বুধবার (০৫.০২.২০) বিকেলে ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বুধবার রাতে ঢাকার মোহাম্মদপুরে ও বৃহস্পতিবার (০৬.০২.২০) সকালে রাবির কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। পরে তাঁর মরদেহ শেরপুর জেলার মুন্সিরচরে (পারিবারিক গোরস্থান) দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং এক পুত্র ও দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক গোলাম ফারুকের মৃত্যুতে উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান এবং উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তাঁরা বাংলাদেশে চারু ও কারুকলা বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় অধ্যাপক ফারুকের অবদান স্মরণ করে তাঁর রূহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

অধ্যাপক ফারুক রাবির চারুকলা বিভাগের সভাপতি ও দীর্ঘদিন রাজশাহী আর্ট কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। দেশ-বিদেশে তাঁর চিত্রকর্মের অসংখ্যক প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় পুরস্কার অর্জন করেছেন।

স/অ