রাবির ফার্মেসি বিভাগের রজত জয়ন্তী উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফার্মেসি বিভাগের রজত জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়েছে। রবিবার দিনব্যাপী আয়োজনের মধ্যদিয়ে দিনটি উদ্যাপন করেছেন বিভাগের শিক্ষক এবং প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থীরা।

বিভাগ সূত্রে জানা যায়, এদিন সকালে জাতীয় ও বিভাগের পতাকা উত্তোলণ, জাতীয় সঙ্গীত ও বর্ণিল শোভাযাত্রার মধ্যেদিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। এরপর সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইমেরিটাস একে আজাদ চৌধুরী, রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি অধ্যাপক মো. আকতার উজ্জামান চৌধুরী।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশের ঔষধ শিল্প দ্রুত এগিয়ে যাচ্ছে। প্রায় ১৪০টি দেশে বাংলাদেশের ঔষধ রপ্তানি করছে। বর্তমান শিক্ষার্থীরা তাদের মেধা ও সৃজনশীলতা দিয়ে এই শিল্পকে মানুষের সেবায় আরও কার্যকর করবে বলে বক্তারা এসময় আশাবাদ ব্যক্ত করেন। বিকালে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে এ অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠিত হয়।

এর আগে গতকাল শনিবার বিভাগের প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থীদের অ্যালামনাই সম্মিলন অনুষ্ঠিত হয়। এদিন শোভাযাত্রা, সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দিনটি উদযাপন করে বিভাগটি।

স/অ