সোমবার , ২৩ অক্টোবর ২০১৭ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবির দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা: বহিস্কার ৩

Paris
অক্টোবর ২৩, ২০১৭ ৬:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১ম বর্ষ সম্মান শ্রেণির দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ৮টা থেকে দ্বিতীয় দিনের পরীক্ষা শুরু হয়। এদিকে পরীক্ষা চলাকালে তিনজনকে বহিস্কার করা হয়েছে। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৮টা থেকে কে ইউনিট, সাড়ে ১০টা থেকে বি ইউনিট এবং দুপুর আড়াইটা থেকে ব্যবসায় প্রশাসন অনুষদের পরীক্ষা শুরু হয়। কে ইউনিটে ৫০টি আসনের বিপরীতে ১১ হাজার ৬২২ জন, বি ইউনিটে ১৬০টি আসনের বিপরীতে ৩১ হাজার ৮৬৯ জন এবং ডি ইউনিটে ৪৭০টি আসনের বিপরীতে ২২ হাজার ৫২৬ জন ভর্তিচ্ছু প্রতিযোগিতা করেন।

পরীক্ষার হল পরিদর্শক সূত্রে জানা যায়, ডি ইউনিটের পরীক্ষায় রোল নম্বর ভুল লেখা এবং আধা ঘণ্টা পেরিয়ে গেলেও কোন বৃত্ত ভরাট না করায় তিনজনকে বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদের মধ্যে পাবনার সাঁথিয়া উপজেলার মো. সাইফুল ইসলাম ও ঈশ্বরদী উপজেলার মো. রাশেদ আলীকে রোল ভুল লেখা এবং বৃত্ত ভরাট না করায় নওগাঁর মহাদেবপুর উপজেলার মো. নাজমুল হককে বহিস্কার করা হয়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান সিল্কসিটি নিউজকে জানান, ডি ইউনিটের পরীক্ষায় রাশেদ ও সাইফুল একই রোল নম্বর (১৮১৬১) লেখায় এবং নাজমুল বৃত্ত ভরাট না করায় তাদেরকে জালিয়াত সন্দেহে আটক করা হয়। পরে উপযুক্ত প্রমাণ না পাওয়ায় তাদেরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এদিকে, নিষেধাজ্ঞা উপেক্ষা করে পরীক্ষার দ্বিতীয় দিনেও ক্যাম্পাসে মিছিল করেছে রাবি ছাত্রলীগ। বেলা ১১টায় দলের দলীয় টেন্টে দলের নেতা-কর্মীরা জড়ো হয়ে স্লোগান দিতে থাকেন। এ সময় আগত ভর্তিচ্ছু এবং অভিভাবকরা ভীত সন্ত্রস্ত হয়ে পড়েন।

জানতে চাইলে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘আমরা কোন নিষেধাজ্ঞা উপেক্ষা করিনি। প্রক্টরের অনুমতি নিয়েই আমরা মিছিল করেছি।’

তবে প্রক্টর অনুমতির বিষয়টি অস্বীকার করে বলেন, ‘ভর্তি পরীক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে সকল প্রকার মিছিল মিটিং নিষিদ্ধ করা হয়েছে। আমি ছাত্রলীগকে মিছিল করার জন্য কোন অনুমতি দেইনি।’

পরীক্ষার তৃতীয় দিন আগামীকাল সকাল সাড়ে ৮টা থেকে বিজ্ঞান অনুষদের (এইচ ইউনিট) এবং দুপুর আড়াইটা থেকে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (জে ইউনিট) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

সর্বশেষ - রাজশাহীর খবর