রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষিকা জলির লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতকা বিভাগের শিক্ষিকা আকতার জাহান জলির (৪৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বিকেলে বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের ৩০৩ নম্বর কক্ষ থেকে পুলিশ তার লাশ উদ্ধার করেছে। তিনি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন।

 

  • রাবির একাধিক সূত্র সিল্কসিটি নিউজকে জানায়, বিকেল সাড়ে ৫টার দিকে পরিবারের লোকজন তার সাড়া-শব্দ না পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে ঘরের দরজা ভেঙে ভিতরে ঢুকে আকতার জাহানকে বিছানায় পড়ে থাকতে দেখে। এরপর তাকে দ্রুত উদ্ধার করে রামেক হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করে।

 

তবে হাসপাতালে আনার পরে চিকিৎসকরা ওই শিক্ষিকাকে মৃত ঘোষণা করেন।

 

  • রামেক হাসপাতলের চিকিৎসক মহিনুল ইসলাম সিল্কসিটি নিউজকে জানান, শিক্ষিকা আকতার জাহানের মুখে লালা ছিল। ঠোটগুলোও কালো হয়ে গেছে। কেমিক্যাল জাতিয় কিছুর অস্তিত পাওয়া গেছে। তবে ময়নাতদন্তের পর শিক্ষিকার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

 

পরে পুলিশ শিক্ষিকা আকতার জাহানের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালের মর্গে পাঠান।

 

বিষয়টি স্বীকার করে রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একাধিক শিক্ষক। তাদের কয়েকজন ফেসবুকেও শিক্ষিকা আক্তার জাহানের মৃত্যুর খবর শেয়ার করেন।

 

  • একই বিভাগের শিক্ষক মামুন আব্দুল কাইউম তার ফেসবুকে লিখেন রাবি ‘এমসিজে এর প্রিয় জলি আপা আর নেই। ইন্না নিল্লাহে ও ইন্না ইলাইহে রাজিউন।’

 

ওই শিক্ষক আরো জানান, আকতার জাহানের ঢাকায় যাওয়ার কথা ছিল। কিন্তু তাঁর ফোন বন্ধ পাওয়া যায়। যোগাযোগ করতে না পেরে তাঁর ছেলে সোয়াদ ঢাকা থেকে বিভাগের শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করেন।

 

  • পরে বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা তাঁর কক্ষে যান। সেখানে গিয়ে তাঁরা দেখেন দরজা ভেতর থেকে বন্ধ। পরে দরজা ভেঙে তার লাশ উদ্ধার করা হয়। আকতার জাহানের মরদেহ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে আক্তার জাহানের মৃত্যুর খবরে তার সহকর্মী এবং ওই বিভাগের শিক্ষার্থীদের মাঝে শোকের নেমে এসেছে। তাদের অনেকেই ছুটে যান হাসপাতালে। এসময় হাসপাতালে তারা ভীড় করতে থাকেন।

photo-1473423811

  • অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী নাসির হায়দার রানা জানান, কক্ষটি ভিতর থেকে বন্ধ ছিল। পরে দরজা ভেঙে ভেতরে ঢুকে আকতার জাহানের লাশ উদ্ধার করা হয়। তবে কীভাবে তিনি মারা গেছেন এ ব্যাপারে এখানো কিছু জানা যায়নি।

 

আকতার জাহান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি তানভীর আহমেদের প্রাক্তন স্ত্রী। বছর তিনেক আগে তাঁদের মধ্যে বিচ্ছেদ হয়। তাঁদের একটি ছেলে সন্তান রয়েছে।

 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ঘরের বিছানার মশারির ভেতরে আকতার লাশ পড়ে ছিল। তাঁর মুখ দিয়ে লাল ঝরার দাগ ছিল। তবে কীভাবে তিনি মারা গেছেন ময়নাতদন্তের পর জানা যাবে।

স/আর