রাবিতে ৪ মার্চ থেকে অনুষ্ঠিত হবে জব ফেয়ার-১৭

রাবি প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (), চতুর্থ বারের মতো আয়োজন করতে যাচ্ছে 4th RUCC Job Fair-২০১৭’”. রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি চত্ত্বরে আগামী ০৪ এবং ০৫ মার্চ  এই জব ফেয়ার অনুষ্ঠিত হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা দপ্তরের সরাসরি সহযোগিতায় এই ফেয়ার অনুষ্ঠিত হচ্ছে। দেশের স্বনামধন্য প্রায় ২৫ টি কোম্পানী 4th RUCC Job Fair-২০১৭ এ অংশ নিচ্ছে।
কোম্পানীসমূহ সরাসরি সিভি সংগ্রহ চাকরীর তথ্য প্রদান, সেরা চাকরী প্রার্থীদের বাছাইকরণ এবং ইন্টারভিউ গ্রহণের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের নিয়োগ প্রদান করবে। ৪ মার্চ সকাল ৯টা ১৫ মিনিট রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ মিজানউদ্দীন 4th RUCC Job Fair-২০১৭ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবং শুভ  উদ্বোধন করবেন।

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন  উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মিজানুর রহমান এবং প্রক্টর প্রফেসর ড. মুজিবুল হক আজাদ খান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. শিবলী সাদিক  এবং RUCC উপদেষ্টা প্রফেসর ডঃ সাদেকুল আরেফিন মাতিন সহ অনন্য উপদেষ্টা মন্ডলী। আরো উপস্থিত থাকবেন বিভিন্ন অনুষদের অধিকর্তা, বিভিন্ন হল প্রাধ্যক্ষগণ, বিভিন্ন বিভাগীয় প্রধানগণ এবং শিক্ষকরা।

বেলুন এবং পায়রা উড়িয়ে উদ্বোধন করার পরই সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এর পর অতিথিবৃন্দ বিভিন্ন কোম্পানীর স্টল পরিদর্শন করবেন। জটঈঈ আশা প্রকাশ করে, ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং বিভিন্ন কোম্পানীর সাথে সম্পর্ক বৃদ্ধি করে ছাত্রÑছাত্রীদের ক্যারিয়ার উন্নয়নের পথ সুগম করবেন।

4th RUCC Job Fair-২০১৭ ৪ এবং ০৫ মার্চ প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলবে। এই ফেয়ারে রাজশাহী বিশ্ববিদ্যালয় সহ যেকোন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশ নিতে পারবে।
Job Fair  এর নিয়ম অনুযায়ী অংশগ্রহণকারী কিছু কোম্পানী সিভি সংগ্রহ, বাছাই এবং ইন্টারভিউ এর মাধ্যমে on the spot job অফার করবে। এবং অন্যান্য কোম্পানীসমূহ সিভি সংগ্রহ, বাছাই, ইন্টারভিউ গ্রহণ করবে এবং পরবর্তীতে প্রধান কার্যালয় থেকে যোগ্যতার ভিত্তিতে নিয়োগদান করবে।

4th RUCC Job Fair-২০১৭ উপলক্ষে ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক প্রায় ১০টি সেমিনার অনুষ্ঠিত হবে। বিভিন্ন ক্ষেত্রের চাকরীর বাজার সম্পর্কে সর্বশেষ তথ্য সরবরাহ, প্রস্তুতির উপায় এবং ভবিষ্যত সম্ভাবনা সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করবেন বিভিন্ন কোম্পানীর হিউম্যান রিসোর্স বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ। সাধারণত প্রতিটি সেমিনারের সময় সীমা হবে ১.০০-৩.০০ ঘণ্টা ।

 

০৪ মার্চ সকাল ১১ টা থেকে বিকাল ০৫.০০ টা পর্যন্ত এবং ০৫ মার্চ সকাল ১১.০০ টা থেকে বিকাল ০৪.০০ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তন এবং ডিন্স কমপ্লেক্স কনফারেন্স রুমে সেমিনারগুলো অনুষ্ঠিত হবে। সমাপনী দিনে বিকাল ৪.৩০ মিনিট থেকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সমাপণী অনুষ্ঠান, আলোচনা সভা, নিয়োগ প্রাপ্ত ব্যাক্তির নাম ঘোষণা, ক্রেস্ট প্রদান অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ মিজানউদ্দীন, উপ-উপাচার্য প্রফেসর  ড. চৌধুরী সারওয়ার জাহান। আরো উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

4th RUCC Job Fair-2017 আয়োজনে Title sponsor: Tango, Powered By: Right Choice BD.com Gold sponsor: ACCA Bangladesh. মিডিয়া পার্টনার হিসেবে থাকবে, কালের কন্ঠ, যমুনা টিভি, দৈনিক সানশাইন, সিল্কসিটি নিউজ, বিডিনিউজ ২৪ ডটকম, কো-মিডিয়া পার্টনার: সুহৃদ সমাচার ( দৈনিক সমকাল) এবং রেডিও পার্টনার : রেডিও ফুর্তি ও রেডিও পদ্মা। এছাড়াও এন্টারটেইনমেন্ট পার্টনার হিসাবে আছে বিমূর্ত কালচারাল একাডেমী।

উল্লেখ্য যে, রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব একটি সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। ছাত্র-ছাত্রীদের ক্যারিয়ার উন্নয়নের জন্য কাজ করাই এই ক্লাবের একমাত্র উদ্দেশ্য।

স/আর