রাবিতে হল প্রাধ্যক্ষের পদত্যাগ দাবিতে ছাত্রীদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকের পদত্যাগ দাবিতে আবারও অবস্থান কর্মসূচি পালন করেছে ছাত্রীরা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে তারা এ কর্মসূচি পালন করে।

ছাত্রীরা জানায়, আশ্বাসের দুই দিনেও কোনও অগ্রগতি না হওয়ায় তারা বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আবারও ছাত্র উপদেষ্টার সাথে দেখা করেন। এ সময় ছাত্র উপদেষ্টা ছাত্রীদের সাথে বিভিন্ন টালবাহনা করার চেষ্টা করে বলে অভিযোগ করেন আন্দোলরত শিক্ষার্থীরা। তাই দাবি পূরণ না হওয়া পর্যন্ত বেলা সাড়ে ১১টায় প্রশাসন ভবনের সামনে অবস্থান নেন ছাত্রীরা। এ সময় ছাত্রীরা হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষিকার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এরপর দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন অবস্থান কর্মসূচিতে এসে ছাত্রীদের সঙ্গে কথা বলার জন্য কার্যালয়ে ডাকেন।

RU-1 copy
ছাত্রীদের অভিযোগ, ছাত্রীদের কোনও সমস্যা প্রাধ্যক্ষ বা আবাসিক শিক্ষিকাকে জানালে তারা সেটা না শুনে দুর্ব্যবহার করে। এমনকি হল ছেড়ে যেতে এবং পরিবার নিয়ে কটূ কথা বলে। গণরুমে অতিথি কার্ড করার জন্য অনেক ভোগান্তি পোহাতে হয়। কার্ড হলেও তা ইচ্ছাকৃতভাবে প্রদান করতে দেরি করে। কক্ষে পর্যাপ্ত পরিমাণ সিট থাকা সত্ত্বেও তৃতীয় ও চতুর্থ বর্ষের ছাত্রীদের কক্ষে সিট দেওয়া হচ্ছে না। এছাড়া দায়িত্বে অবহেলাসহ বিভিন্ন অভিযোগ করেন শিক্ষার্থীরা।

 
জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, এর আগে তাদের সমস্যাগুলোর বিষয়ে জানতাম না। শিক্ষার্থীরা তাদের অভিযোগ জানিয়েছে। আস্তে আস্তে তাদের সমস্যাগুলো সমাধান করা হবে।

 

প্রসঙ্গত,এরআগে গত মঙ্গলবার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিলি জেসমিন ও সহকারী আবাসিক শিক্ষিকা পাক নেহাদ বানুর বিরুদ্ধে নানা অভিযোগ এনে পদত্যাগের দাবিতে প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে ছাত্রীরা। এরপর ছাত্র উপদেষ্টার কাছে তারা ২৫৬ ছাত্রীর স্বাক্ষরসহ লিখিত অভিযোগ দেয়। পরে ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান ছাত্রীদের দাবি পূরণের আশ্বাস দিলে ওই দিন তারা ফিরে যায়।

স/মি