রাবিতে শিক্ষককে লাঞ্চিতের ঘটনায় বহিরাগত আটক

রাবি প্রতিনিধি :
দায়িত্ব পালনকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক সহকারী প্রক্টরকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। এঘটনায় অভিযুক্ত আরিফ ইসানকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৩ জুলাই) তাকে আটক করা হয়।
এব্যাপারে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন বলেন, লিখিত অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।
প্রত্যক্ষদর্শীরা জানান, শেখ রাসেল মাঠের পুকুর পাড়ে বিকেলে এক নারী সহপাঠীর সঙ্গে বসে ছিলেন আরিফ। তার গ্রামের বাড়ি নওগাঁ জেলার মানদা উপজেলায়। তখন নিয়মিত টহলে বের হয়ে অশালীন অবস্থায় বসে থাকতে দেখে পরিচয় জানতে চান সহকারী প্রক্টর সরওয়ার হোসেন। কিন্তু পরিচয় না দিয়ে তর্কে জড়ান বহিরাগত ছেলেটি। একপর্যায়ে উত্তেজিত হয়ে সহকারী প্রক্টরকে লাঞ্ছিত করেন তিনি। এঘটনায় তাকে আটক করে পুলিশে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
সহকারী প্রক্টর সরওয়ার হোসেন বলেন, তারা অশালীন অবস্থায় বসে ছিলেন। তখন পরিচয় জিজ্ঞেস করলে উত্তেজিত হয়ে ওঠে ওই ছেলে। এক পর্যায়ে তিনি আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।
এব্যাপারে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ক্যাম্পাসে বহিরাগতদের দৌরাত্ম বেড়ে গেছে। এভাবে ক্যাম্পাসে ঢুকে শিক্ষককে লাঞ্ছিত করা সত্যিই দুঃখজনক। তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। তাছাড়া তাদের ক্যাম্পাসে অবাধে বিচরণ রোধে প্রক্টরিয়াল টিম কাজ করছে। ক্যাম্পাসে মাদকসহ বিভিন্ন অশালীন কার্যক্রমের সঙ্গে জড়িতদের তালিকাও প্রস্তুতে কাজ চলছে। শিক্ষার্থীসহ যারাই এসব অপকর্মে সম্পৃক্ত থাকবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।