রাবিতে নিরাপত্তা জোরদার, অতিরিক্ত পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক:
সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে টহল ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রধান গেটগুলোতে শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে চেকিং করে ঢোকানো হচ্ছে।

 
শুক্রবার সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ কাজলা, বিনোদপুর ও স্টেশন বাজার গেটে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। গেটগুলোতে থাকা নিরাপত্তাকর্মীরা শিক্ষক-শিক্ষার্থীসহ সকল প্রবেশকারীকে চেকিং করে ঢোকাতে দেখা গেছে। এছাড়া রিকশা, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনগুলোকেও চেকিং করা হচ্ছে।

index.jpg4 copy
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গুলশান ও শোলাকিয়ায় হামলার পর দেশের সাম্প্রতিক পরিস্থিতি এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনায় রেখে এ ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া বহিরাগতদের অবৈধ অনুপ্রবেশ গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া ঈদের ছুটির পর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীদের সার্বক্ষণিক পরিচয়পত্র সঙ্গে রাখার নির্দেশনা দিয়ে রেজিস্ট্রার দপ্তর থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়।

 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মজিবুল হক আজাদ খান সিল্কসিটি নিউজকে বলেন, ‘সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ প্রশাসন আমাদের কাছে সাহায্য চেয়েছে। আর তাই আমরা তাদের সাহায্য করছি।’

8
জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির সিল্কসিটি নিউজকে বলেন, ‘রাজশাহী মহানগরীর সাথে বিশ্ববিদ্যালয়েও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।’ এছাড়া প্রতিদিনই চেকিং ব্যবস্থা চালু থাকবে বলেও জানান তিনি।

স/অ