রাবিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক, রাবি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার ক্যাম্পাসে বৃক্ষরোপণ, পুষ্পাঞ্জলি অর্পণসহ নানা কর্মসূচি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ মঙ্গলবার সকাল ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ একেএম মোস্তাফিজুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এমএ বারী প্রমুখ পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর সেখানে বিশ্ববিদ্যালয়ের নিউজলেটার ‘বিদ্যাবার্তা’র বিশেষ সংখ্যার পাঠ উন্মোচন করা হয়। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমির পাশে ‘শতবর্ষে শতপ্রাণ’ শীর্ষক ১শটি বৃক্ষ রোপণ করে বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্প।

বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় উপাচার্য ভবনে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে কেক কাটা হয়।

এদিকে, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) সকাল সাড়ে ৯টায় প্রশাসনিক ভবনের সামনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে উপাচার্য মো. রফিকুল ইসলাম সেখ জন্মশতবার্ষিকীর উদ্বোধন করেন। সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বাদ জোহর রুয়েটের কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে আবাসিক হলগুলোতে বিশেষ খাবার পরিবেশন করা হয় এবং বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভবনগুলোতে আলোকসজ্জা করা হয়।

 

স/স্ব