রাবিতে কোটা আন্দোলনকারী আরেক শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

নিজস্ব প্রতিবেদক:

কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আরেক শিক্ষার্থীকে ছাত্রলীগের নেতাকর্মীরা মারধর করেছে ছাত্রলীগ। বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার শেখ জসীম উদ্দীন বিজয়। সে বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা ১১টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা সিনেট ভবনের সামনে এসে জড়ো হয়। পরে সেখানে কয়েকজন শিক্ষার্থীকে আটক করে মারধর করে। এরপর দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান এসে তাদের উদ্ধার করে প্রক্টর দফতরে নিয়ে যান।

জসীম উদ্দীনের ভাষ্য, আমি ও আমার রুমমেট সিনেট ভবনের পাশ দিয়ে যাচ্ছিলাম। ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী এসে আমাদের ধরে সিনেট ভবনে নিয়ে যায়। সেখানে আমাদের ঘন্টাব্যাপী আটকে রাখে। আমরা কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া আমাকে মারধর করে। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা আমিসহ আরো চার জনকে এলোপাতারি মারধর করে। এরপর প্রক্টর এসে আমাকে নিয়ে যায়।

মারধরের বিষয়ে জানতে চাইলে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় তাকে মারধর করা হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, একজনকে মারধর করা হয়েছে। সে এখন আমার হেফাজতে আছে। তার চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

স/শ