সোমবার , ২০ ডিসেম্বর ২০২১ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবিতে কাল থেকে শুরু হচ্ছে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসব

Paris
ডিসেম্বর ২০, ২০২১ ২:২৪ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি:
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে তিন দিনব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চলচ্চিত্র সংসদ এবং বাংলাদেশ ফিল্ম আর্কাইভ। উৎসবটি শহীদ সুখরঞ্জন সমাদ্দার সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসি) আগামীকাল ২১ ডিসেম্বর শুরু হবে। চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত।

রবিবার (২০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ড. সাজ্জাদ বকুল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিনা দর্শীনীতে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলচ্চিত্র প্রদর্শিত হবে। ২১ ডিসেম্বর সন্ধা ছয়টায় প্রদর্শিত হবে প্রামাণ্যচিত্র ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু ও তোমারি হোক জয়’, ৬টা ৪০ থেকে নাসির উদ্দীন ইউসুফের পরিচালনায় ‘গেরিলা’ (কাহিনিচিত্র)।

২২ ডিসেম্বর বিকেল ৩টা থেকে প্রদর্শিত হবে আলমগীর কবিরের ‘ধীরে বহে মেঘনা’ (কাহিনিচিত্র), বিকাল ৫টা ১৫ মিনিটে প্রদর্শিত হবে জাহিদুর রহিম অঞ্জনের ‘মেঘমল্লার’ (কাহিনিচিত্র) এবং সন্ধা ৬টা ৫০ থেকে রিয়াজুল রিজুর ‘বাপজানের বায়োস্কোপ’ (কাহিনিচিত্র) প্রদর্শিত হবে।

এছাড়া ২৩ ডিসেম্বর বিকেল ৩টায় মাসুদ পথিকের ‘মায়া: দ্য লস্ট মাদার’ (কাহিনিচিত্র), সন্ধ্যা সোয়া ৫টায় প্রদর্শিত হবে ফুয়াদ চৌধুরীর ‘মার্সিলেস মাইহেম’ (একাত্তরের গণহত্যা নিয়ে প্রামাণ্যচিত্র) এবং সন্ধ্যা সাড়ে ৬টায় নজরুল ইসলামের পরিচালনায় ‘চিরঞ্জীব মুজিব’ (বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত কাহিনিচিত্র) প্রদর্শিত হবে।

ড. সাজ্জাদ বকুলের সভাপতিত্বে চলচ্চিত্র উৎসবটি উদ্বোধন করবেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক মো. নিজামূল কবীর। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন নাট্যজন অধ্যাপক মলয় ভৌমিক ও ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফএমএ জাহিদ।

সর্বশেষ - রাজশাহীর খবর