রাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা শুরু

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা-২০১৮ আজ মঙ্গলবার থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তালন ও বেলুন-ফেস্টুন উড়িয়ে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুই দিনব্যাপী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা। সেখানে অন্যান্যের মধ্যে ছাত্র-উপদেষ্টা প্রফেসর জান্নাতুল ফেরদৗস, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, সংশ্লিষ্ট হল প্রাধ্যক্ষগণ উপস্থিত ছিলেন। এ সময় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়সমূহের টিম প্রধানগণ নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। এরপর অতিথিবৃন্দ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলসমূহের কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন।

প্রতিযোগিতা উদ্বোধন করে উপাচার্য তাঁর বক্তৃতায় বলেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের বিষয়গত জ্ঞান অর্জনের পাশাপাশি তাদের মানসিক বিকাশের জন্য সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ প্রয়োজন। শরীরচর্চা ও খেলাধুলা তার মধ্যে অন্যতম। এসবে প্রতিযোগিতা যুক্ত হলে অংশগ্রহণকারীরা নিজেকে প্রত্যয়ী করে গড়ে তোলার অনুশীলন করতে পারে। এই ক্রীড়া অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল প্রতিযোগিদের খেলাধুলার নিয়মের প্রতি শ্রদ্ধাশীল থাকতে পরামর্শ দেন।

বিশ্ববিদ্যালয় পর্যায়ের খেলাধুলার মান বৃদ্ধি ও জাতীয় পর্যায়ের ক্রীড়াঙ্গনে সার্বিক উৎকর্ষ অর্জনে আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

দুই দিনব্যাপী এই প্রতিযোগিতায় ৩৩টি ইভেন্টে ৯টি বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শত খেলোয়াড় ও ক্রীড়া কর্মকর্তা অংশ নিচ্ছেন।
স/শ