বুধবার , ২১ এপ্রিল ২০২১ | ২২শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রানের খাতা না খুলেই সাজঘরে সাইফ

Paris
এপ্রিল ২১, ২০২১ ১২:৪৯ অপরাহ্ণ

ক্যান্ডিতে টস জিতে ব্যাট নেওয়া মুমিনুলদের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই উইকেট পতন। রানের খাতা না খুলেই প্যাভিলিয়নের পথ ধরেন ওপেনার সাইফ হাসান। ফার্নান্ডোর বলে এলবিডব্লিউ’র শিকার হয়েছেন তিনি।

দলের নিয়মিত ওপেনার সাদমান ইসলাম স্কোয়াডে থাকলেও, তার জায়গায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের একাদশে নেয়া হয়েছিল ডানহাতি সাইফ হাসানকে। কিন্তু এ সুযোগের সদ্ব্যবহার করতে পারলেন না এ তরুণ। স্কোরারদের বিরক্ত না করে, রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ ধরেছেন তিনি।

তিন নম্বরে ব্যাট করতে নেমেছেন নাজমুল হোসেন শান্ত।

টস জিতে ব্যাট করতে নেমে সুরঙ্গা লাকমলের প্রথম ওভারেই জোড়া বাউন্ডারি হাঁকান তামিম ইকবাল। ওভারের তৃতীয় ও পঞ্চম বলে অনসাইড দিয়েই বাউন্ডারি দুটি মারেন তিনি। কিন্তু বিশ্ব ফার্নান্দোর করার পরের ওভারে এর উল্টোটাই করেন সাইফ।

প্রথম পাঁচ বল ডট খেলার পর শেষ বলটি আঘাত হানে তার পায়ে। শ্রীলঙ্কানদের জোড়ালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার কুমার ধর্মসেনা। ম্যাচের প্রথম রিভিউ নিয়ে সাইফের বিদায় ঘণ্টা বাজান লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারাত্নে, শূন্য রানে ফিরতে হয় সাইফকে।

সঙ্গীকে হারালেও তামিম পরের ওভারে আবার হাঁকান বাউন্ডারি। এমনকি বিশ্বর ওভারেও তাকে খেলতে দেখা যায় সাবলীলভাবে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ এক উইকেট হারিয়ে ৩৯ রান তোলেছে। ৮ম ওভারের খেলা চলছিল। যেখানে ২৬ বল খেলে তামিম একাই করেছেন ৩০ রান। অনেকটা ওয়ানডে মেজাজে শুরু করেছেন তামিম।

তার আগে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস ভাগ্য সহায় হয়েছে টাইগার ক্যাপ্টেন মুমিনুল হকের। টস জিতেই ব্যাটিং বেছে নিয়েছেন তিনি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেন চৌধুরী।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্ডো, পাথুম নিসানকা, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্ডো।

 

সুত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা