রাণীনগরে ১০ বীরাঙ্গনাকে সংবর্ধনা

রাণীনগর প্রতিনিধি:

নওগাঁর রাণীনগর উপজেলার মিরাট ইউনিয়নের আতাইকুলা গ্রামের ১০ নারী মুক্তিযোদ্ধা বীরাঙ্গনাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। রবিবার সকালে নওগাঁ জেলা পুলিশের আয়োজনে আতাইকুলা গণ কবরের পাশে আয়োজিত অনুষ্ঠানে তাদের এ সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানের শুরুতেই গণ কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে বীরাঙ্গনা ও তাদের পরিবারের সদস্যদের হাতে সন্মাননা ও শীতবস্ত্র তুলে দেন পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আক্তার, রাণীনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসমাইল হোসেন, রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু, মিরাট ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় রাণীনগর উপজেলার মিরাট ইউনিয়নের আতাইকুলা গ্রামে রাজাকারদের সহায়তায় পাক হানাদার বাহিনী আক্রমন করে। তারা নীরিহ গ্রামবাসীর উপর নির্যাতন ও লুটপাট চালায়। এ সময় ব্রাস ফায়ারে হত্যা করা হয় ৫২ জনকে। দীর্ঘদিন অবহেলিত থাকার পর গত বছরের শেষের দিকে ওই গ্রামের ১০ নারী বীরঙ্গনাদের নাম মুক্তিযোদ্ধাদের নামের তালিকায় অর্ন্তভূক্ত করে স্বীকৃতি দেওয়া হয়।

স/অ