রাণীনগরে ভ্রাম্যমান আদালতে আরো এক নলকূপ মালিকের অর্থদণ্ড

রাণীনগর প্রতিনিধি:

নওগাঁর রাণীনগরে চলতি ইরি-বোরো মৌসুমে ধানের জমিতে পানি সেচে কৃষকের নিকট থেকে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে আরো এক গভীর নলকূপ মালিকের ৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার রাণীনগর উপজেলা সেচ কমিটির সভাপতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে এ জরিমানা প্রদান করেন।

এর আগে একই ঘটনায় ভ্রাম্যমান আদালত গভীর নলকূপের মালিক-অপারেটরসহ ৬ জনের জরিমানা করা হয়।

রাণীনগর উপজেলা সেচ কমিটির সদস্য সচিব ও উপজেলা বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী তিতুমির রহমান জানান, ধানের জমিতে পানি সেচের জন্য মূল্য নির্ধারণ করে দেয়া হয়েছে এই উপজেলায়। এর পরও অনেক গভীর নলকূপ মালিক ও অপারেটররা কৃষকদের নিকট থেকে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত টাকা আদায় করছে। এমন অভিযোগের ভিত্তিতে এর আগে অভিযান চালিয়ে ৬ গভীর নলকূপ মালিক ও অপারেটরের জরিমানা করা হয়।

ঠিক একই রকম অভিযোগ পেয়ে বুধবার রাণীনগর উপজেলা সেচ কমিটির সভাপতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন। এ সময় উপজেলার রাজাপুর গ্রামের ব্যক্তি মালিকানা গভীর নলকূপ মালিক আলী আজগর ওরফে বেলালকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বরেন্দ্রের আওতায় সদর ইউনিয়নের মুষ্টিগড় গভীর নলকূপ অপারেটর আলী আকবর ও সোনাকানিয়া গভীর নলকূপ অপারেটর মোফাজ্জল হোসেনের গভীর নলকূপ পরিদর্শন করে তিন শত টাকা স্ট্যাম্পে সরকার নির্ধারিত মূল্যে সেচ চার্জ গ্রহন ও কৃষকদের তালিকাসহ আদায়কৃত টাকার পরিমান সেচ কমিটি বরাবর জমা দিতে বলা হয়েছে।

স/অ