রাণীনগরে বিএনপির ৬২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর রাণীনগরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের পথরোধ করে হামলা চালিয়ে মারপিট ও মোটরসাইকেল ভাঙচুর করার অভিযোগে বিএনপির ৬২ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে রাসেল ফকির নামে ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতা বাদী হয়ে রাণীনগর থানায় মামলা দায়ের করেন।

এ মামলায় উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহব্বায়ক কমিটির সদস্য এসএম আল-ফারুক জেমস ও উপজেলা বিএনপির যুগ্ন আহব্বায়ক আতিকুজ্জামান জাপানসহ ১২ জনের নাম উল্লেখ করে এবং ৪০-৫০ জনকে আজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার স্থানীয় আওয়ামী লীগের এক অনুষ্ঠানে যোগদিতে বেলা ১১টার দিকে উপজেলা সদরের গোলচত্বর হয়ে বাসস্ট্যান্ড এলাকায় একটি পেট্রোল পাম্পে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী ৪টি মোটরসাইকেল নিয়ে তেল তুলতে যাচ্ছিল। এমতাবস্থায় আওয়ামী লীগের নেতাকর্মীরা গোলচত্বর এলাকায় পৌঁছালে বিএনপির নেতাকর্মীরা তাদের পথরোধ করে অতর্কিত হামলা চালায়। এ সময় আওয়ামী লীগের ৬ জন নেতাকর্মীকে মারপিট করে আহত করেন তারা। এছাড়া আওয়ামী লীগের নেতাকর্মীর একটি মোটরসাইকেলও ভাঙচুর করেছে বিএনপির লোকজন বলেও দাবি করা হয়েছে।

এ ঘটনায় খট্টেশ্বর রাণীনগর সদর ইউনিয়র আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক মো: রাসেল ফকির বাদী হয়ে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহব্বায়ক কমিটির সদস্য এসএম আল-ফারুক জেমস, উপজেলা বিএনপির যুগ্ন আহব্বায়ক আতিকুজ্জামান জাপানসহ ১২ জনকে এজাহার নামীয় আসামি এবং ৪০-৫০ জনকে আজ্ঞাতনামা আসামি করে বৃহস্পতিবার রাতে রাণীনগর থানায় মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, পথরোধ করে হামলা, মারপিট ও মোটরসাইকেল ভাঙচুরের ঘটনায় রাসেল নামে একজন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এস/আই