রাণীনগরে গাছের ডাল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

রাণীনগর প্রতিনিধি:

নওগাঁর রাণীনগরে বিবাদমান জায়গার সজিনার গাছের ভেঙ্গে পড়া ডাল নিয়ে দুইপক্ষের মারপিটে নারী-পুরুষসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার মিরাট ইউনিয়নের মিরাট দক্ষিণপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

দুই পক্ষের গুরুতর আহতদের রাণীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় রাণীনগর থানায় পাল্টা-পাল্টি অভিযোগ দায়ের করেছে দুইপক্ষ।

জানা গেছে, জমি নিয়ে মিরাট দক্ষিণপাড়া গ্রামের আব্দুস ছালামের ছেলে মোতাহার হোসেনের সাথে প্রতিবেশী মৃত আনচানের ছেলে আজিজার রহমানের দীর্ঘ দিন ধরে দ্বন্দ্ব চলছিল। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে মিমাংসা করার চেষ্টা করেও ব্যর্থ হয় অনেকেই। এই জায়গাকে কেন্দ্র করে অনেক ঘটনার পর মোতাহার হোসেন তাদের বিরুদ্ধে একটি মামলাও করেছে আদালতে। তা চলমান রয়েছে। এ অবস্থায় বৃহস্পতিবার বিবাদমান ওই জায়গার একটি সজিনা গাছের ভেঙ্গে পড়া ডাল নিয়ে মোতাহার হোসেনের পক্ষের ও আজিজার রহমানের পক্ষের লোকজনদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মারপিটের ঘটনা ঘটে। এতে আজিজার রহমান এর পক্ষের ৮ জন আহত হন। এরমধ্যে ৩ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে আছে। আর ৫ জন হাসপাতালে ভর্তি রয়েছে। মোতাহার হোসেনের পক্ষের ৭ জন আহত হন। এরমধ্যে ৩ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে আছে আর ৪ জন হাসপাতালে ভর্তি রয়েছে।

মোতাহার হোসেনের অভিযোগ করে বলেন, ‘পৈতৃক ২ শতক ও ক্রয়কৃত ২ শতক জায়গা নিয়ে তাদের সাথে দীর্ঘ দিন ধরে দ্বন্দ্ব চলছিল। এদিন জমির সীমানার সাজিনার গাছের ভেঙ্গে পড়া ডাল আমার লোকজন বাড়িতে নিয়ে গেলে আজিজার রহমানের লোকজন আমার বাড়িতে এসে লোকজনদের ব্যাপক মারপিট করে। এতে করে আমার মা-বাবা, ভাইসহ ৭ জন লোক আহত হয়।

অন্যদিকে আজিজার রহমানের অভিযোগ, তার স্ত্রী টপি বিবি তার ভাইয়ের ক্রয়কৃত জমির একটি সাজিনার গাছের ভেঙ্গে পড়া ডাল হাত নিলেই মোতাহার হোসেনের লোকজন তাকেসহ আজিজারের লোকজনদের মারপিট করে। এতে তার ৮ জন লোক আহত হয়।’

তিনি আরো বলেন, মোতাহার হোসেনের জমি নিয়ে আমাদের সাথে কোন দন্দ চলছে না। এটা মিথ্য কথা।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, এ ঘটনায় থানায় উভয় পক্ষ পাল্টা-পাল্টি লিখিত অভিযোগ দায়ের করেছেন। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

স/শা