রাণীনগরে উপ-নির্বাচন আগামীকাল

রাণীনগর প্রতিনিধি:
নওগাঁ রাণীনগর উপজেলার ২নং কাশিমপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে আগামীকাল ২৫ জুলাই বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে সদস্য পদে উপ-নির্বাচন। আর এই উপ-নির্বাচনে নওগাঁ জেলায় প্রথম ব্যবহার করা হচ্ছে ইভিএম (ইলেট্রনিক ভোটিং মেশিন) রাণীনগর উপজেলায়।
রাণীনগর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ২নং কাশিমপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ২০১৮ সালের নভেম্বর মাসের ২০ তারিখে মৃত্যুবরণ করেন। ওই তারিখে এই ওয়ার্ডকে শূন্য ঘোষনা করা হয়।
পরবর্তিতে এই ওয়ার্ডে চলতি বছরের ২৫ জুলাই ভোট গ্রহনের তারিখ হিসেবে ঘোষনা করে বাংলাদেশ নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন চলতি বছরের জুন মাসের ১৭ তারিখে নির্বাচনের তফসিল ঘোষনা করে। তফসিল ঘোষনার পর ওই ওয়ার্ডের মো: ইদ্রিস, মো: খলিল প্রাং ও রাজ্জাক প্রামানিক এই ৩ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র উত্তোলন ও যাচাই-বাছাই শেষে প্রতিক নিয়ে চালিয়ে আসছেন তাদের নির্বাচনী যুদ্ধ। এই ওয়ার্ডের মোট ভোটার ১হাজার ৫শত ৫৭জন। এর মধ্যে পুরুষ ভোটার হলেন ৭শত ৪৫জন ও মহিলা ভোটার হলেন ৮শত ১২জন।
এ ব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীন বলেন, নওগাঁ জেলায় প্রথম ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) এর মাধ্যমে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে রাণীনগর উপজেলার কাশিমপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে। একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আমি আশা করি ভোটাররা ব্যাপক উৎসাহ আর উদ্দিপনার মধ্যে দিয়ে এই মেশিনে তাদের ভোট প্রদান করবেন বলে জানান তিনি।
স/জি