রাণীনগরে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বিএপি’র প্রার্থী মোসারব

রাণীনগর  প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আসন্ন উপ-নির্বাচনে বিএনপি’র মনোনীত চুড়ান্ত প্রার্থীতা ঘোষণা করেছে। বুধবার বিএনপির কেন্দ্রীয় থেকে রাণীনগর উপজেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক মোসারব হোসেনকে দলীয় প্রার্থী মনোনীত করে প্রার্থীতা ঘোষণা করেছেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন রাণীনগর উপজেলা বিএনপি’র আহ্বায়ক রোকনুজ্জামান খান রুকু।

এদিকে আওয়ামী লীগ থেকে এখনো চুড়ান্ত প্রার্থীতা ঘোষণা না করায় কে হচ্ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তা নিয়ে এলাকায় চলছে আলোচনা-সমালোচনা।

রাণীনগর উপজেলা বিএনপি’র আহ্বায়ক রোকনুজ্জামান খান রুকু বলেন, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আসন্ন উপ-নির্বাচনে বিএনপি দল থেকে মনোনয়ন পেতে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস, যুগ্ন আহ্বায়ক ও একডালা ইউপি’র সাবেক চেয়ারম্যান মোসারব হোসেনসহ দলের মনোনয়ন প্রত্যাশী ৭ জনের নামের তালিকা জেলা বিএনপি বরাবর পাঠানো হয়। এরপর জেলা থেকে কেন্দ্রীয় কমিটিতে পাঠালে কেন্দ্র থেকে মোসারব হোসেনকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিএনপি মনোনীত চুড়ান্ত প্রার্থীতা ঘোষণা করে।

এদিকে, আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেতে রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রাং, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ৫ম উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত সাবেক প্রার্থী আনোয়ার হোসেন বিএ, বড়গাছা ইউপি চেয়ারম্যান ও বড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিউল আলম সফু, পারইল ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়, বিশিষ্ঠ ব্যবসায়ী গোলাম রাব্বানীসহ প্রায় ১২-১৫ জন দৌড়ঝাঁপ করছেন।

অপর দিকে, বিএনপি’র প্রার্থীতা চুড়ান্ত করা হলেও আওয়ামীলীগ থেকে দলীয় প্রার্থীতা এখনো ঘোষণা করা হয়নি। ফলে কে হচ্ছেন চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত দলীয় প্রার্থী তা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু বলেন, আজ-কালের মধ্যেই আওয়ামী লীগের প্রার্থীতা ঘোষণা হতে পারে। তবে দল যাকেই মনোনয়ন দিবে আমরা সবাই মিলে নৌকার বিজয়ের লক্ষে এক সঙ্গে তার পক্ষে কাজ করব।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন, ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ১৫ নভেম্বর প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন রয়েছে। এছাড়া ১৭ নভেম্বর বাছাই এবং ২৩ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার করার দিন ধার্য করা হয়েছে। রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান উপ-নির্বাচন পদে আগামী ১০ ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাবেক) আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে অংশ নেন। ফলে ওই পদটি শুন্য হয়ে পরে।

স/আ.মি