রাণীনগরে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে সাবেক স্ত্রীর বিরুদ্ধে মামলা

রাণীনগর প্রতিনিধি:
নওগাঁর রাণীনগরে শরিফুল ইসলাম (২৮) নামে এক যুবককে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে সাবেক স্ত্রী আরজিনার বিরুদ্ধে মামলা করা হয়েছে। রবিবার দুপুরে রাণীনগর থানায় এ মামলা দায়ের করা হয়। পুলিশ শরিফুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।
মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বরবড়িয়া গ্রামের মাজেদুরের ছেলে শরিফুল ইসলাম গত ৬ বছর আগে একই উপজেলার করজগ্রাম টুংকুড়িপাড়া গ্রামের আছির উদ্দীনের মেয়ে আরজিনা (২৬) কে বিয়ে করেন। বিয়ের প্রায় ছয় মাস পর নানা প্রলোভনে স্বামী শরিফুলের নামীয় দুই বিঘা জমি লিখে নেয় স্ত্রী আরজিনা বিবি। এরপর থেকে স্বামীকে নানা ভাবে অবহেলা করতে থাকেন আরজিনা। একপর্যায়ে স্ত্রী আরজিনা লিখে নেওয়া জমি ফেরত না দিয়েই গত ২০২২ সালের মার্চ মাসে শরিফুলকে স্বামী তালাক করেন।
এরপরেও শরিফুল তার স্ত্রীর সঙ্গে যোগাযোগ করতে থাকেন। এ সময় স্ত্রী আরজিনা স্বামী শরিফুলকে আত্মহত্যা করতে নানাভাবে প্ররোচিত করে। শনিবার বিকালে স্বামী শরিফুল তার সাবেক স্ত্রীর বাবার বাড়ি করজগ্রামে গেলে সেখানেও নানাভাবে তুচ্ছ-তাচ্ছিল করে চরম অবহেলামূলক কথা বলে আত্মহত্যায় প্ররোচিত করে। একপর্যায়ে শরিফুল ঘৃনা এবং অপমানবোধ মনে করে সেখানেই বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেন।
এ ব্যাপারে রাণীনগর থানার ওসি মো. আবু ওবায়েদ বলেন, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে শরিফুলের বোন বাদি হয়ে শরিফুলের সাবেক স্ত্রী আরজিনাকে আসামি করে থানায় মামলা করেছেন। শরিফুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তিনি বলেন, আসামি পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। গ্রেফতারের চেষ্টা চলছে।