রাজশাহীতে ৭০০ টাকার বিদ্যুৎ বিল ৮ হাজার টাকা, প্রতিবাদে বিক্ষোভ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর গ্রাহকদের বিদ্যুৎ বিল নিয়ে সাম্প্রতিক সময়ের ভোগান্তি বেশ আলোচিত। এই ভোগান্তি এবং অতিরিক্ত বিদ্যুতের বিলের প্রতিবাদে আজ বিক্ষোভ করেছেন এলাকাবাসী। তারা বিক্ষোভ করে বিদ্যুৎ অফিস ঘেরাও করেন।

এসময় কেউ কেউ অভিযোগ করেন যে বাসায় মাসে ৭০০ টাকার বিদ্যুৎ বিল দেওয়া হত। সেখানে গত মাসের বিদ্যুৎ বিল এসেছে ৭- ৮ হাজার টাকা। এতো টাকা বিদ্যুৎ বিল এখন কোথায় থেকে দিবেন বলে প্রশ্ন রাখেন রাখেন মধ্যবিত্ব পরিবারের সদস্য আকবর হোসেন।

নগরীর রামচন্দ্রপুর এলাকার বাসিন্দা মো. বারি জানায়, বাড়িতে ভাড়া থাকলে বিদ্যুৎ বিল আসে ছয়শ’ থেকে সাতশ’ টাকা। বাড়িতে ভাড়া নেই দু’মাস থেকে। তবুও বিদ্যুৎ বিল এসেছে ১২শ টাকা। তিনি আরও জানান, ফাঁকা বাড়িতে এতো বিল আসার কথা না। তবে ভাড়াটিয়ারা যেখন থাকতো তারাই বিদ্যুৎ বিল দিতো।

ভাড়াটিয়ারা জানায়, এতো বিদ্যুৎ বিল কখনো আসেনি। বারি দাবি করেন, বিদ্যুৎ বিল নেসকোতে দেখানো হলে তারা মিটারের ইউনিট দেখতে চাচ্ছেন। এনিয়ে আবার বাড়িতে যেতে হচ্ছে। ফলে এক প্রকারের বিড়ম্বনা দেখা দিচ্ছে। কারো কারো অতিরিক্ত মিটারের ইউনিট দেখে তাহলে বিদ্যুৎ বিল ঠিক করে দিচ্ছেন তারা।

নেসকোর সাগরপাড়া এলাকার নির্বাহী প্রকৌশলী সুব্রত কুমার দাস জানায়, করোনার লকডাউনের কারণে মিটার দেখা সম্ভব হয়নি। তাই গড় বিদ্যুৎ বিল করা হয়েছে। নিজেদের কর্মীদের বিদ্যুৎ বিল করা নিয়ে ৫ থেকে ১০ শতাংশ ভুল হতে পারে। বিষয়টি আমরা দেখছি।