রাজশাহী হেলেনাবাদ স্কুলে মুক্তিযুদ্ধের গল্প শীর্ষক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী হেলেনাবাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে “মুক্তিযুদ্ধের গল্প শোনো” শীর্ষক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১. টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরএমপি’র ডিসি(পশ্চিম) আমির জাফর এর সভাপাতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আঃ রহমান, বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম মৃধা, ডিসি(সিটিএসবি) আবু আহাম্মদ আল মামুন, এডিসি(সদর) মোছাঃ শিরিন আক্তার জাহান, প্রধান শিক্ষিকা ইসবেলা সাত্তার প্রমূখ।

এছাড়াও স্কুলের ছয়শতাধিক ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলো।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণ তাদের মুক্তিযুদ্ধকালীন সময়ের অভিজ্ঞতাকে ছাত্রীদের মধ্যে তুলে ধরেন এবং তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও সমাজের জন্য কাজ করার পরামর্শ দেন। এ সময় মুক্তিযুদ্ধের উপর নির্মিত ডকুমেন্টরি প্রদর্শন করা হয় এবং মুক্তিযুদ্ধ বিষয়ক নাচ, গান, কবিতা, আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে উদ্বুদ্ধ করনের লক্ষ্যে আরএমপি পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান পিপিএম এ উদ্যোগ গ্রহণ করেছেন। পরবর্তীতে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে ধারাবাহিকভাবে “মুক্তিযুদ্ধের গল্প শোনো” শীর্ষক অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।
স/শ