রাজশাহী সীমান্ত দিয়ে অস্ত্র পাচার করছে ভারতীয় চোরাকারবারিরা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সীমান্ত দিয়ে অস্ত্র ও মাদক পাচারে সক্রিয় হচ্ছে ভারতীয় চোরাকারবারিরা। তবে অবৈধ অস্ত্র ও মাদক পাচার রোধে কঠোর অবস্থানে রয়েছে বিজিবি। অস্ত্র ও মাদক পাচার রোধ করতে গিয়ে গত সোমবার রাতে ভারতীয় চোরাকারবারিদের সঙ্গে বিজিবির গুলি বিনিময়ের ঘটনাও ঘটে।

এসময় বিজিবি ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, গুলি ও ফেনসিডিল উদ্ধার করেছে। রাজশাহীর চরখিদিরপুর সীমান্তে এই ঘটনা ঘটেছে।

বিজিবি জানায়, ভারতীয় চোরাকারবারিরদের একটি দল গত দুই মাস ধরে রাজশাহী সীমান্ত দিয়ে অস্ত্র ও মাদক পাচারের চেষ্টা করছিল। এরই ধারবাহিকতায় গত সোমবার (0৭ জানুয়ারি) দিবাগত রাত রাত সাড়ে ১০ টার দিকে ভারতীয় চোরাকারবারিরা অস্ত্র ও মাদক নিয়ে ভারতে পাচারের চেষ্টা চালায়।

এই খবর পেয়ে বিজিবির চরখিদিরপুর সীমান্ত ফাঁড়ির ৯ সদস্যের একটি দল পশ্চিম বাথানবাড়ি নামক স্থানে অবস্থান নেয়। এসময় ৪-৫ জনের একটি অস্ত্র পাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে অস্ত্র পাচার শুরু করে। তবে বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা দলটিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় বিজিবিও চোরাকারবারিদের লক্ষ্য করে দুটি এসএমজি থেকে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। তখন অস্ত্র ও ফেনসিডিল ফেলে চোরাকারবারিরা পালিয়ে যায়।

বিজিবি-ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তাজুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি ও ৩০ বোতল ভারতীয় ফেনসিডিল জব্দ করা হয়েছে।

স/আর