সোমবার , ২ সেপ্টেম্বর ২০১৯ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী সীমান্তে বিএসএফ’র গুলিতে ১০ বাংলাদেশী আহত

Paris
সেপ্টেম্বর ২, ২০১৯ ৩:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ছোড়া গুলিতে অন্তত ১০ বাংলাদেশী আহত হয়েছেন বলে জানা গেছে। সোমবার বেলা ১১টার দিকে রাজশাহীর চর খানপুর সীমান্তে এ ঘটনা ঘটে। আহতদের দাবি, তারা জমিতে ফসল বুনছিলেন। এ সময় ট্রাকে করে বিএসএফ সদস্যরা এসে অতর্কিতভাবে তাদের ওপর শর্টগানের গুলি ছুঁড়তে থাকে।

এ ঘটনায় আহতরা হলেন, খানপুর গ্রামের কৃষক রুবেল (২৫), দলাল (৪০), সুজন (২৩), রুমন (২৩), সোহেল (২৮), দুলাল (৩৫), রবিউল (৩২), জোটু (৪০), সুরুজ (১৯) এবং সুমন (৩০)। পরে তাদের উদ্ধার করে রাজশাহীর বিভিন্ন হাসপাতালে তাদের ভর্তি করা হয়েছে।

আহতরা জানান, সকালে তারা বাংলাদেশের সীমানার ভেতরেই জমিতে কাজ করছিলেন। এ সময় ভারতীয় বিএসএফ সদস্যরা ট্রাকে করে এসে তাদের ওপর অতর্কিতভাবে শর্টগানের ছাররা গুলি ছুঁড়তে শুরু করেন। আতঙ্কিত হয়ে তারা দিক বিদিক ছুঁটতে শুরু করেন। গুলিতে আহত হন অন্তত ১০ জন। পরে বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমানার ভেতরে এসে কৃষি উপকরনগুলো নিয়ে যায়।


এ বিষয়ে বিজিবি রাজশাহীর-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেছেন, ছাররা গুলিতে বাংলাদেশী তিনজন কৃষক আহত হওয়ার খবর তাদের কাছে আছে। তবে ১০ জনের বিষয়টি তাদের জানা নেই। আর শর্টগান দিয়ে এলোপাথাড়ি রাবার বুলেট ছোঁড়া হয়েছে বলে তারা শুনেছেন। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, বিএসএফ তাদের জানিয়েছে যে, সকালে তিন-চার জন বাংলাদেশী ব্যক্তি ঘাস কাটতে কাটতে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করে ভারতে ঢুকে পড়েছিলেন। তখন বিএসএফ রাবার বুলেট ছুঁড়লে বাংলাদেশীরা গ্রামে পালিয়ে আসেন। কিন্তু তখনই আবার গ্রামবাসী একত্রিত হয়ে বিএসএফের ওপর হামলা করতে যায়। এ সময় ‘আত্মরক্ষায়’ বিএসএফ রাবার বুলেট ছোঁড়ে। তবে এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হচ্ছে বলেও জানান তিনি।

সর্বশেষ - রাজশাহীর খবর