রাজশাহী রেল স্টেশনে ছাত্রীর সাথে অসদাচরণ: এএসআই সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক:

সাদা পোশাকে এবং নারী পুলিশ ছাড়াই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর ব্যাগ তল্লাসী এবং অসদাচরণের অভিযোগে রাজশাহী জিআরপি পুলিশের এএসআই নজরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রোববার বিকেলের দিকে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন জিআরপি থানার ওসি আকবর হোসেন।

 

অভিযোগ সুত্রে জানা গেছে, রোববার বিকেল পৌনে ৪টার দিকে রাজশাহী রেল স্টেশন থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনের “ছ” বগির ২৭ নম্বর আসনে বসে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের এক ছাত্রী। এসময় লাল গেঞ্জি পরিহিত এক ব্যক্তি পুলিশ পরিচয় দিয়ে ছাত্রীর ব্যাগ তল্লাসী করতে চাইলে উক্ত ব্যক্তি প্রকৃত পুলিশ কিনা তা নিয়ে সন্দেহ পোষন করেন এবং নিয়মানুযায়ী মহিলা পুলিশ দিয়ে ব্যাগটি তল্লাসীর অনুরোধ জানান ছাত্রীটি। কিন্তু ওই পুলিশ সদস্য ছাত্রীর কোন কথা না শুনে ট্রেনের বগির ভেতরে ট্রলি ব্যাগের সব মালামাল ফেলে তল্লাসী শুরু করেন।

 

তল্লাসীর পর ওই ব্যাগে অবৈধ কোন কিছু না পাওয়া গেলে অন্য যাত্রীরা এই ধরণের হয়রানীর প্রতিবাদ করেন। এসময় ছাত্রীটি কান্নায় ভেঙ্গে পড়েন। ঘটনার পর রেল পুলিশের রাজশাহী থানার ওসির নিকট একটি লিখিত অভিযোগ দেয়া হলে সৈয়দপুর রেল পুলিশ সুপারের নির্দেশে অভিযুক্ত পুলিশের এএসআই নজরুল ইসলামকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।

 

এদিকে যাত্রীদের অভিযোগ, রাজশাহী রেল স্টেশনে পকেটমার, চোর ও ছিনতাইকারীর উপদ্রবে প্রায় অনেকেই ক্ষতিগ্রস্থ হন। অথচ রেল পুলিশ এই ধরণের দুষ্কৃতকারীদের বিরুদ্ধে উল্লেখযোগ্য কোন পদক্ষেপ নেয় না।

স/শ