রাজশাহী মহানগর যুবলীগ: অবশেষে অব্যাহতি দেয়া হলো সভাপতির ছেলে রয়েলকে

নিজস্ব প্রতিবেদক:

অবশেষে যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হলো রায়হানুর রহমান রয়েলকে। আজ বুধবার কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী তাকে এ পদ থেকে অব্যাহতি দেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন যুবলীগের কেন্দ্রীয় শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিজু।

তিনি বলেন, যুবলীগের কেন্দ্রীয় সিদ্ধান্তে রাজশাহী মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক রায়হানুর রহমান রয়েলকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

“রাজশাহী মহানগর যুবলীগ: বাপ-বেটা যুবনেতা” শিরোনামে গতকাল ১ আগষ্ট  অনলাইন নিউজ পোর্টাল সিল্কসিটি নিউজ ডটকমে একটি অনুসন্ধানী প্রতিবেদন  প্রকাশিত হয়। এর পরে বিভিন্ন গণমাধ্যম একই খবর প্রকাশিত হয়। সেই সাথে কেন্দ্রীয় ও মহানগর যুবলীগের নেতাকর্মীদের মাঝে বিষয়টি নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়। অবশেষে কেন্দ্রীয় সিদ্ধান্তানুযায়ী রায়হানুর রহমান রয়েলকে তার সাংগঠনিক সম্পাদক পদ থেকে বুধবার অব্যাহতি দেয়া হয়।

জানা গেছে,সম্প্রতি রাজশাহী মহানগর যুবলীগের সম্মেলনের এক বছরের বেশি সময় পরে পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে । ১১১ সদস্যের এ কমিটিতে এবার বাপ-ছেলে দুজনই ঠাঁই পান গুরুত্বপূর্ণ পদে। মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী তাঁর ছেলে রায়হানুর রহমান রয়েলকে সাংগঠনিক সম্পাদক পদে ঠাঁই দিয়েছেন। রয়েল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স ও ব্যাকিং বিভাগের শিক্ষার্থী। ছাত্র অবস্থায় যুবলীগে পদ পাওয়ার বিষয়টি নিয়েও ভালো চোখে দেখছিলেন না এখানকার তৃণমূল নেতাকর্মীরা। আর এ নিয়ে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে যুবলীগের নেতাকর্মীদের মাঝে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ মার্চ রাজশাহী মহানগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনের আগেই সভাপতি পদে দ্বিতীয় কোনো প্রার্থী না থাকায় ১২ বছর ধরে একই পদ দখল করে রাখা রমজান আলীকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত করা হয়। তবে সাধারণ সম্পাদক পদে দু’জন প্রার্থী থাকায় ভোটের মাধ্যমে আগের কমিটির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চুকে।

রাজশাহী মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চু জানান, গত ৯ জুলাই রাজশাহী মহানগর যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়। কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত ১১১ সদস্যের ওই কমিটিতে সহসভাপতি রয়েছেন ৯ জন, সংগঠনিক সম্পাদক রয়েছেন ৫ জন, সহ-সাধারণ সাধারণ সম্পাদক রয়েছেন ৩ জন।

তিনি আরো জানান, সংগঠনিক সম্পাদক ৫ জনের মধ্যে একজন হলেন সভাপতি রমজান আলীর ছেলে রায়হানুর রহমান রোমেল। তবে সংগঠনের মধ্যে এ নিয়ে দ্বিমত সৃষ্টি হয়েছে কিনা জানতে চাইলে সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চু কোনো উত্তর দেননি।

এর আগে ২০০৪ সালের ১৮ এপ্রিল মহানগর যুবলীগের সম্মেলন হয়। ওই সম্মেলনে রমজান আলী সভাপতি ও মোশারফ হোসেন বাচ্চু সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

আরও পড়ুন:

https://silkcitynews.com/125001

স/শ