রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য নিয়ে আলোকচিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ফটোগ্রাফি ক্লাব আয়োজন করেছে চার দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী। ‘দ্য বিউটি অব ক্যাম্পাস’ শিরোনামের এই প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানের ৩৬টি আলোকচিত্র প্রদর্শন করা হয়।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের লিপু চত্ত্বরে প্রদর্শনীর উদ্ধোধন করেন শিক্ষক আব্দুল্লাহ হিল বাকী। ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ প্রদর্শনী চলবে। তবে শুক্রবার ও শনিবার বিশ্ববিদ্যালয় ছুটি থাকায় (১৫ ও ১৬ ফেব্রুয়ারি) প্রদর্শনী বন্ধ থাকবে।

আয়োজক সূত্রে জানা যায়, প্রদর্শনীতে বিভাগের বিভিন্ন বর্ষের একশোটি আলোকচিত্র থেকে যাচাই বাছাই করে ২৬জন শিক্ষার্থীর শিল্পকর্ম প্রদর্শন করা হচ্ছে। আলোকচিত্রগুলোর প্রতিটিই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোন না কোন স্থানের। মূলত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যম-িত স্থানগুলোকে ফ্রেমবন্দি করে দর্শকদের সামনে তুলে ধরাই আয়োজনের একমাত্র লক্ষ্য।

আয়োজক কমিটির সদস্য নিঝুম সরকার তিথি বলেন, ‘আমাদের ক্যাম্পাসে যে সৌন্দর্য তা কেবল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সীমাবদ্ধ থাকে। বসন্ত বরণ ও ভালবাসা দিবসকে কেন্দ্র করে ক্যাম্পাসে রাজশাহীর বিভিন্ন এলাকার লোকজনের আগমন ঘটে। প্রদর্শনীর মাধ্যমে দর্শনার্থীদের কাছে আমাদের ক্যাম্পাসের নান্দনিকতা তুলে ধরার চেষ্টা করেছি।’

সংগঠনের উপদেষ্টা অধ্যাপক আব্দুল্লাহ হীল বাকি বলেন, ‘ফটোগ্রাফি নিয়ে আগ্রহ আছে বিভাগের এমন কিছু শিক্ষার্থীদের নিয়ে গত বছর ক্লাবটির যাত্রা শুরু হয়। সেই থেকে বিভিন্ন দিবসকে কেন্দ্র করে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে আসছি আমরা।’

স/অ