মঙ্গলবার , ১৪ জুন ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী পলিটেকনিকে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত

Paris
জুন ১৪, ২০২২ ৮:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

‘একটাই লক্ষ্য হতে হবে দক্ষ’ স্লোগানকে সামনে রেখে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২২ উদ্যাপন উপলক্ষে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে ইন্ডাষ্ট্রি-ইনস্টিটিউট লিংকেজ বৃদ্ধির লক্ষ্যে করণীয় নির্ধারণ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট হল রুমে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ আব্দুর রশীদ মল্লিকের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন  রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের (প্রশাসন) যুগ্ম-সচিব ড. মোঃ আয়াতুল ইসলাম। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকের কার্যালয় রংপুর সংযুক্ত কর্মকর্তা আবু হামেদ জাকারিয়া শাহীদ।

প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রায় ২০ হাজার কোটি টাকার প্রকল্পের আওয়তায় দেশের সকল উপজেলায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, জেলা শহরে পলিটেকনিক পলিটেকনিক এবং সকল বিভাগীয় শহরে আরো উ”চ মানের কারিগরি প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় সরকারের সিদ্ধান্ত গ্রহণ হয়ে আছে। কারিগরি শিক্ষাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে সরকার। আমরা সরকারের এই উদ্যোগের সাথে আছি। আমরা চাই এই উদ্যোগ সফল হোক।

মেয়র আরো বলেন, এক সময় বাংলাদেশের এই বিপুল সংখ্যক মানুষকে দেশের বোঝা মনে করা হতো। আমাদের মাননীয় জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন, মানুষ বোঝা নয়, দেশের মানবসম্পদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কারিগরি শিক্ষার মাধ্যমে জনশক্তিকে মানবসম্পদে পরিণত করতে কাজ করে যাচ্ছে। বিপুল সংখক জনগোষ্ঠীকে কারিগরি শিক্ষার মাধ্যমে প্রশিক্ষিত করে বিদেশে পাঠানো গেলে দেশের রেমিটেন্স ৫গুন বৃদ্ধি পাবে।

এস/আই

সর্বশেষ - রাজশাহীর খবর