রাজশাহী নগরীরতে গভীর রাতে একাধিক বোমা বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীরতে গভীর রাতে একাধিক বোমা বিস্ফোরণের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে এই ঘটনার পর অভিযান চালিয়ে মেহেরচন্ডী চকপাড়া এলাকার একটি বাগান থেকে অবিস্ফোরিত ককটেল এবং বোমা তৈরীর সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র এডিসি রফিকুল আলম।

এ ঘটনায় সাত জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা অন্তত ১০০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। পুলিশের ধারণা এই ঘটনার সঙ্গে জামাত-বিএনপি জড়িত। তবে জঙ্গি সম্পৃক্ততা আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র মতে, বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে মেহের চন্ডী চকপাড়ায় মরা বটতলা এলাকায় তিনটি বোম বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে পুরো এলাকা। বিষয়টি জানার পর চন্দ্রিমা থানার পুলিশ অভিযানের নামে। খবর পেয়ে আরএমপির বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে এসে উপস্থিত হয়।

পরে চকপাড়া এলাকার একটি বাগানে অভিযান চালিয়ে বোম্ব ডিসপোজাল ইউনিট তিনটি বোমা সহ বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করেন। উদ্ধার করা সরঞ্জামতের মধ্যে ছিল একটি জগের মধ্যে বিস্ফোরিত বোমা ৫ লিটারের মতো তরল জ্বালানি দ্রব্য সহ বোমা তৈরীর অন্যান্য বস্তু।

পরে ঘটনাস্থলে উদ্ধার করা তিনটি বোমা নিরাপত্তার সাথে বিস্ফোরণ ঘটিয়ে তা নিষ্ক্রিয় করা হয়।

মহানগর পুলিশের মুখপাত্র রফিকুল আলম জানান, মেহেরচন্ডী চকপাড়া এলাকার একটি বাগানে বোমা তৈরি হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় বোম্ব ডিসপোজাল ইউনিট অভিযান চালায় মহানগর পুলিশ। পরে একটি বাগান থেকে বোমা এবং বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়। ঘটনার সম্পৃক্ততায় সাত জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা অন্তত একশজনকে উল্লেখ করে চন্দ্রিমা থানায় মামলা করা হয়েছে।

স/আর