বুধবার , ১৩ এপ্রিল ২০২২ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী থেকে ট্রেন চলাচল স্বাভাবিক

Paris
এপ্রিল ১৩, ২০২২ ১:৩৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

দীর্ঘ সাড়ে ছয় ঘণ্টা পর সারা দেশের সাথে রাজশাহী ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) দুপুর দেড়টার দিকে সিল্কসিটি আন্তঃনগর ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এ যাত্রার মধ্য দিয়ে যাত্রীদের দীর্ঘ যাত্রাপালার অপেক্ষার অবসান ঘটেছে।

কিন্তু ট্রেন চলাচল স্বাভাবিক হলেও সকাল থেকে ট্রেন বন্ধ থাকার ফলে টিকিট বিক্রির প্রায় ১৫ লাখ টাকা ফেরত দিয়েছে রাজশাহী রেলওয়ে বুকিং অফিসকে।বিষয়টি নিশ্চিত করেছে রাজশাহী স্টেশন ম্যানেজার আব্দুল করিম।

তিনি বলেন, সকালে ৯টি ট্রেন রাজশাহী থেকে বিভিন্ন রুটে যাত্রা করার কথা ছিল। কিন্তু এসব ট্রেনের লোকোমাস্টাররা (ট্রেন চালকরা) আকস্মিকভাবেই কর্মবিরতি বা ধর্মঘটে যাওয়ার কারণে ট্রেন চলাচল বন্ধ হয়ে যার কারণে যাত্রীদের টিকিট ফেরত দেওয়া হয়। এখন যেহুত ট্রেন যাত্রা শুরু হয়েছে ইচ্ছে করলে নতুন করে ট্রেনের টিকিট কেটে যাত্রীরা গন্তব্যে আবার যেতে পারবে।

এদিকে, রেল সূত্রে জানা গেছে, লোকো মাস্টার, গার্ড, টিটিইসহ যারা ট্রেনে দায়িত্ব পালন করেন তাদের মাইলেজের অর্থের দাবি ছিল। কয়েক দফায় আন্দোলন ও স্মারকলিপির দাবিতে তা মেনেও নেয় সরকার। কিন্তু তাদের দাবি চাকরি থেকে অবসরের পরও এই মাইলেজের অর্থ প্রদান করতে হবে।

এতে সম্মত হয়নি অর্থ মন্ত্রণালয়। আর তাতেই নারাজ ট্রেন পরিচালনার দায়িত্বে থাকা সংশ্লিষ্টরা।যার কারণে আজ সকাল থেকেই হঠাৎ কর্মবিরতির ঘোষণা দেন তারা। এতে চরম ভোগান্তির মধ্যে পড়েছেন যাত্রীরা।

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, যেহুত ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এতে করে যাত্রীদের দূর্ভোগের অবসান হয়েছে। এখন আন্দোলনকারীদের সাথে আলোচনার মাধ্যমে সংকট সমাধানের চেষ্টা করা হবে।

উল্লেখ্য, পূর্ব নির্ধারিত মাইলেজ বা বেতন-ভাতা বাতিল করে অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ করে দেয় এরা এর আগে কোনো ঘোষণা ছাড়াই রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ। এতে চরম দুর্ভোগে পড়েতে হয় সাধারণ যাত্রীরা।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর