শুক্রবার , ২ নভেম্বর ২০১৮ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী থেকে ছুটলো ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’

Paris
নভেম্বর ২, ২০১৮ ৬:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী থেকে যাত্রা শুরু করলো নতুন আন্তঃনগর ট্রেন ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’। আজ শুক্রবার বিকেল সাড়ে ৩টায় রাজশাহী থেকে ট্রেনটি গোপালগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়।

এসময় রাজশাহী-গোপালগঞ্জের টুঙ্গিপাড়া (গোবরা) রুটের ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’ ট্রেনের প্রথম যাত্রার যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রাজশাহী থেকে ট্রেনটির যাত্রার উদ্বোধন করেন তিনি।

এর আগে, বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’ ট্রেনটির উদ্বোধন করেন। সকাল ৬টা ৪৫ মিনিটে গোপালগঞ্জের গোবরা রেলস্টেশন থেকে ৭৮৩নং টুঙ্গিপাড়া এক্সপ্রেস ছেড়ে এসেছে। মাত্র ছয় ঘণ্টায় ট্রেনটি ২৫৬ কিলোমিটার যাত্রা করে ৩টার দিকে ট্রেনটি সেখান থেকে রাজশাহী পৌঁছায়। রাজশাহী থেকে ট্রেনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু উপলক্ষে স্টেশনে জাঁকজমক আয়োজন করা হয়। সবুজ পতাকা উড়ানোর পর বাদ্য-বাজনার সঙ্গে হুইসেল বাজিয়ে  ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশনের তিন নম্বর প্ল্যাটফর্ম ছেড়ে যায়।

এ সময় মেয়র লিটন বলেন, টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের যাত্রা শুরুর মাধ্যমে রাজশাহী থেকে টুঙ্গিপাড়া যাত্রা সহজ হলো। রাজশাহী-টুঙ্গিপাড়া রুটে ট্রেন বরাদ্দ দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধন্যবাদ জানাই। আগামীতে রাজশাহী থেকে সরাসরি কলকাতা ট্রেন চালু এবং রাজশাহী থেকে ঢাকা বিরতিহীন ট্রেন শিগগিরই চালু হবে।


এ সময় উপস্থিত ছিলেন, পঞ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক মুজিবুর হক, প্রধান প্রকৌশলী রজমান আলী, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র এবং বর্তমান ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম-উল আযিম, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক আব্দুস সোহেল, রেলওয়ে শ্রমিকলীগের সদর দপ্তর শাখার সভাপতি মোতাহার হোসেন, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, রেলওয়ে শ্রমিকলীগের ওপেন লাইন শাখার সভাপতি জহুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আক্তার আলীসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

জানাগেছে,  এই ট্রেনটি সপ্তাহে সোমবার ও মঙ্গলবার বন্ধ থাকবে। শোভন চেয়ার টিকিটের মূ্ল্য প্রায় ৩০০ টাকা ও এসি ৫০০ টাকা। এছাড়া প্রতিদিন দুপুর দেড়টায় গোপালগঞ্জ থেকে রাজশাহী স্টেশনে ছেড়ে আসবে। আর রাজশাহী স্টেশন থেকে বিকেলে তিনটায় ছেড়ে যাবে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর