রাজশাহী টিটিসিতে ৩০টি কম্পিউটারের চুরি যাওয়া কিছু যন্ত্রাংশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি (টিটিসি) একটি ল্যাবের ৩০ কম্পিউটারের যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটেছে। গতকাল সোমবার (২২ মার্চ) বিকেলে প্রায় সাড়ে সাত লাখ টাকার চুরি হওয়া যন্ত্রাংশ উদ্ধার করেছে পুলিশ।

বাকি প্রায় দুই লাখ টাকার যন্ত্রাংশ উদ্ধারে অভিযান অব্যহত রয়েছে বলে শাহমখদুম থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম সরকার জানান।

তিনি বলেন, আইট ভবনে যে ল্যাব থেকে চুরি হয়েছিলো যন্ত্রাংশ।  সে কম্পিউটার ল্যাবের পাশে টয়লেটের ফলস্ ছাদের উপর হতে চুরি যাওয়া মালামালের মধ্যে ২৯ টি মাদারবোর্ড, ১ টি হার্ডডিস্ক, ২৬ টি প্রসেসর ও ১ টি র‌্যাম, যার মূল্য অনুমান ৭,৪৪,৯০০ টাকা উদ্ধার করে। তবে সম্পন্ন যন্ত্রাংশ ছিলো। এই ঘটনায় চোরকে শনাক্তের চেষ্টা ছাড়াও বাকি যন্ত্রাংশ উদ্ধারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, শনিবার (২০ মার্চ) রাতে টিটিসির আইট ভবনে একটি ল্যাব থেকে কম্পিউটারের মাদার বোর্ড, সিপিও চুরির ঘটনা ঘটে। এই ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন অধ্যক্ষ এসএম ইমদাদুল হক।

এবিষয়ে অধ্যক্ষ এসএম ইমদাদুল হক জানান- ‘৩০ কম্পিউটারের যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটেছিল। পুলিশ কিছু কম্পিউটারের যন্ত্রাংশ উদ্ধার করেছে। আর তদন্ত কমিটির একদিন সময় নিয়েছে প্রতিবেদন জমা দানের।

স/অ