রাজশাহী জেলা সমিতি যুক্তরাষ্ট্রর বনভোজন ও ঈদ পুনর্মিলনী

সংবাদ বিজ্ঞপ্তি:
রাজশাহী জেলা সমিতি যুক্তরাষ্ট্রর বার্ষিক বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী জেলার সকল প্রবাসীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। গত ১৬ই জুলাই রবিবার ক্রটন পয়েন্ট পার্কে সকাল ৯টায় জ্যামাইকার হিলসাইড থেকে ২টি বাস এবং ব্রংঙ্কস থেকে ১টি বাস ছেড়ে যায় পার্কের উদ্দেশ্যে।

এছাড়াও জ্যামাইকা, জ্যাকসন হাইটস্, ওজোনপার্ক, ব্রঙ্কস্, ব্রুকলীন, এস্টোরিয়া থেকে প্রাইভেট গাড়ী যোগে অনেকে বনভোজনে যোগ দেন। বনভোজনে প্রধান অতিথি ছিলেন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস্ সোসাইটির প্রধান উপদেষ্টা ও রিয়াল এস্টেট ব্যবসায়ী এবিএম ওসমান গণি।

গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি ডাঃ মোহাম্মদ আব্দুল লতিফ। এছাড়া বনভোজনের প্রধান পৃষ্ঠপোষক, রাজশাহী জেলার কৃতি সন্তান এসবি গ্রুপের চেয়ারম্যান সাহাবুদ্দিন বাচ্চু।

প্রধান অতিথি এবিএম ওসমান গণির বনভোজন উদ্বোধন ঘোষণা কালে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মোখলেছ খন্দকার, সাধারণ সম্পাদক এম. এ. মজিদ আকন্দ, বনভোজন উদযাপন কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মোঃ শমসের আলী, প্রধান সমন্বয়কারী মোঃ মঞ্জুর আলম রবিন, প্রধান তত্ত্বাবধায়ক মোতাহার হোসেন, সমন্বয়কারী মোঃ শরিফুল ইসলাম সহ বদিউস সালাম রিভু, মোঃ ইসলাম, শাহাদত হোসেন বাদশা, আতিকুল ইসলাম, শহিদী হাসান টিপু, কবির হোসেন, সামিউল ইসলাম জুয়েল, কানিজ হুসনা আকবরী দিলু, হাসিনা বিনতে রহমান সিমু, মনিরা সুলতানা, তসিকুল ইসলাম মিঠুসহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃহত্তর রাজশাহী সমিতির সভাপতি মোঃ মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সহ-সভাপতি আবু তাহের, বৃহত্তর রাজশাহী সমিতির সহ-সভাপতি মোঃ মজিব উদ্দিন জেন্টু, বাংলাদেশ সোসাইটির সাবেক সদস্য মফিজুল ইসলাম রুমি।

খেলাধুলা পর্ব উদ্ভোধন করেন নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি ডাঃ মোহাম্মদ আব্দুল লতিফ এবং পরিচালনা করেন ক্রীড়া সম্পাদক তসিকুল ইসলাম মিঠু। শুরু হয় বিভিন্ন ইভেন্টের খেলাধুলা ও আড্ডা এবং বিশেষ আর্কষণ ছিলো মহিলাদের বালিশ-খেলা। জ্যামাইকাস্থ সাগর রেস্টুরেন্টের সু-স্বাদু খাবার পরিবেশনার মধ্য দিয়ে মধ্যাহ্ন ভোজ শুরু হয়।

এর আগে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত রাজশাহীবাসীসহ অতিথিদের মধ্যে ভিন্ন ধরনের আয়োজন আইসক্রীম বিতরণ করা হয়। মধ্যাহ্নভোজের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগীত পরিবেশন করেন বাপ্পী সোম, শম্পা জামান ও এলিনা। এ সময় এসে প্রবাসীদের মধ্যে উপস্থিত হন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, শিক্ষা ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আহসান হাবিব।

বনভোজন উপলক্ষে শহিদী হাসান টিপুর সম্পাদনায় প্রকাশিত বিশেষ সংখ্যা “হৃদয়ে রাজশাহী-২” ম্যাগাজিনের ফলক উম্মোচন করেন প্রধান পৃষ্ঠপোষক সাহাবুদ্দিন বাচ্চু। এরপর শুরু হয় মঞ্জুর আলম রবিনের পরিচালনায় র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্র’র প্রথম পুরস্কার (নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক) পান প্রধান পৃষ্ঠপোষক সাহাবুদ্দিন বাচ্চু, এছাড়াও ল্যাপটপ, টিভি সহ অন্যান্য পুরস্কার দেয়া হয়। পরিশেষে সভাপতি মোখলেছ খন্দকার বার্ষিক বনভোজনে উপস্থিত ও সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

 

স/আ