রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ আটক

নিজস্ব প্রতিবেদক :

গ্যাস-বিদ্যুৎ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সরকারের ‘সর্বগ্রাসী দুর্নীতির’ প্রতিবাদসহ ১০ দফা বাস্তবায়নের দাবিতে  সারাদেশে ন্যায় রাজশাহী মহানগর বিএনপির অবস্থান কর্মসূচি পালন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদকে আটক করেছে পুলিশ।  আজ শনিবার রাজশাহী মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে এ কর্মসূচি পালন করার উদ্যোগ নেয়া হয়েছিল।

তবে আবু সাইদ চাঁদের আটকের পর বিএনপির কর্মসূচি পন্ড হয়ে যায়। অবস্থান কর্মসূচি শুরুর পরপরই  বিকেল চারটার দিকে চাঁদ  আটক করে পুলিশ।

বিএনপির নেতাকর্মীরা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বেগম খালেদা জিয়ার মুক্তি, নিত্যপণ্যের মূল্যহ্রাস ও ১০ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালিত হচ্ছে। এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনুসহ জেলা ও মহানগর বিএনপির আহ্বায়ক, সদস্য সচিব ও অন্যান্য সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, বিএনপির নেতাকর্মীর অবস্থান কর্মসূচীর অনুমোদন ছিল দলীয় কার্যালয়ের সামনে ভূবন মোহন পার্কে। কিন্তু তারা অনুমদিত স্থানের বাইরে গিয়ে কর্মসূচী পালন করায় তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়।

 

পরে তারা সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করে গণকপাড়া মোড়ে আসলে সেখানে পুলিশ দ্বিতীয় দফায় লাঠিচার্জ করে। এতে বিএনপি নেতারা ছত্রভঙ্গ হয়ে দলীয় কর্যালয়ে চলে যায়। পরে সেখানে সংবাদ সম্মেলন করে এ ঘটনার নিন্দা জানায় বিএনপি নেতারা।

তবে বিএনপির নেতৃবৃন্দ বলছেন পুলিশ তাদের উপর অন্যায়ভাবে হামলা ও লাঠি চার্জ করেছে। এছাড়াও আবু সাইদ চাঁদকেও অন্যায় ভাবে আটক করা হয়েছে।