রাজশাহী জেলা পরিষদের বর্ষপূর্তি উৎসব

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী জেলা পরিষদের নির্বাচিত পরিষদের দায়িত্ব গ্রহণের প্রথম বর্ষপূর্তি উৎসব উদযাপিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার জেলা পরিষদ কার্যালয়ে কেক কাটা হয়। এর আগে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার।

এসব কর্মসূচিতে জেলা পরিষদের সকল সদস্য ও নারী সদস্যরা অংশ নেন। প্রথম বর্ষপূর্তি উপলক্ষে চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার এ দিন পরিষদের সকল সদস্য ও নারী সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সদস্যরাও তাকে ফুলের শুভেচ্ছা জানান। পরে অনুষ্ঠিত হয় পরিষদের সাধারণ সভা।

এতে সভাপতিত্ব করেন চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। সভার শুরুতেই পরিষদের আগামি চার বছরের সফলতা কামনা করে মোনাজাত করা হয়। সভা সঞ্চালনা করেন জেলা পরিষদের সহকারি প্রকৌশলী হাবিব আহসান। সভায় জেলা ও মহানগরের উন্নয়নে বেশকিছু সিদ্ধান্ত গৃহিত হয়।

এর মধ্যে জেলা পরিষদের নতুন ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান আয়োজনের জন্য প্যানেল চেয়ারম্যান-১ নাইমুল হুদা রানাকে আহ্বায়ক করে একটি কমিটি করা হয়। এই কমিটি আগামি ১৭ ফেব্রুয়ারি ফলক উন্মোচন অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা করবে। ৯ তলা বিশিষ্ট ওই ভবনটির প্রথমে চারতলা নির্মাণ করা হবে। এতে ব্যয় হবে প্রায় ১৪ কোটি ৭৬ লাখ ৬১ হাজার ৮ টাকা। ফলক উন্মোচন করবেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী।

সভায় জেলার বিভিন্ন উপজেলার ১১টি ডাকবাংলো সংষ্কারেরও সিদ্ধান্ত হয়। এসব ডাকবাংলো সংষ্কারে ব্যয় হবে আনুমানিক ৩০ লাখ ৭ হাজার ৭৮২ টাকা। জেলা পরিষদের ডাকবাংলোগুলো এখন প্রতিটি উপজেলার নির্বাহী অফিসাররা দেখভাল করেন। তাদের তত্বাবধান থেকে ডাকবাংলোগুলো জেলা পরিষদের অধীনে ফেরত নেওয়ারও সিদ্ধান্ত হয় সভায়।

এছাড়া রাজশাহী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউট সংলগ্ন এলাকায় একটি বঙ্গবন্ধু স্কয়ার নির্মাণেরও সিদ্ধান্ত হয়। এ জন্য স্থপতি নিয়োগের ব্যাপারেও সিদ্ধান্ত হয় সভায়। এছাড়াও মন্ত্রণালয় থেকে পাওয়া বিশেষ বরাদ্দের ২৪ লাখ ৬০ হাজার টাকায় জেলা ও মহানগরের বিভিন্ন কবরস্থান ও শ্মশান উন্নয়নের সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় জেলা পরিষদের জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ নাইমুল হুদা রানা, প্যানেল চেয়ারম্যান-২ রবিউল আলম, প্যানেল চেয়ারম্যান-৩ নার্গিস আক্তার, সদস্য আবদুস সালাম, গোলাম মোস্তফা, এমদাদুল হক, মোফাজ্জল হোসেন, শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা আবদুল মান্নান ফিরোজ, আবুল ফজল প্রামানিক, আবদুর রশিদ, মাহমুদুর রহমান রেজা, আবু জাফর মাস্টার, আসাদুজ্জামান মাসুদ, আজিবর রহমান, নূর মোহাম্মদ তুফান, সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য কৃষ্ণা দেবী, শিউলী রানী সাহা, রাবেয়া খাতুন সিমা ও জয়জয়ন্তী সরকার মালতি অংশ নেন।

পরে তারা মধ্যহ্নভোজে অংশ নেন। এতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ-সভাপতি আবদুল মজিদ সরদার, বদরুজ্জামান রবু মিয়া, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভীন, তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মু-ুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কামরুজ্জামান চঞ্চল, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবদুল মমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এএইচএম খালিদ ওয়াসি কেটু, মহানগরের সভাপতি রমজান আলী প্রমুখ অংশ নেন।

এদিকে, দায়িত্ব গ্রহণের এক বছর পূর্তি উপলক্ষে রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারকে ফুলের শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ কার্যালয়ে গিয়ে ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ তাকে এই শুভেচ্ছা জানান।

প্রথমে পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার পক্ষ থেকে চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা জানান মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু ও সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু। পরে তারা মহানগর ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা জানান।

এরপর জেলা ওয়ার্কার্স পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা জেলা কমিটির পক্ষ থেকে চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা জানান। এ সময় রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সদস্য সিরাজুর রহমান খান, রাজপাড়া থানা ওয়ার্কার্স পার্টির সম্পাদক আবদুল মতিনসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স/অ