রাজশাহী জেলা আ.লীগের সম্মেলনের ফের তারিখ পেছালো, নতুন সূচি ১২ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলের তারিখ পিছিয়েছে। ৮ ডিসেম্বর সম্মেলন হওয়ার কথা থাকলেও আগামী ১২ ডিসেম্বর সম্মেলনের নতুন তারিখ নির্ধার করা হয়েছে। কেন্দ্র ঘোষিত সিদ্ধান্ত অনুসারে সম্মেলনের তারিখ পেছান হয়েছে বলে জানিয়েছে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

তবে নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের একটি সূত্র জানায়, রাজশাহীর নয়টি উপজেলা আওয়ামী লীগের কর্তমান কমিটি সময় মতো কাউন্সিলরদের নামের তালিকা দিতে না পারায়, সম্মেলনের তারিখ পেছান হয়েছে। গত ২৭ নভেম্বর কাউন্সিলরদের নামের তালিকা জমা দেয়ার কথা ছিল। নয়টির মধ্যে মাত্র তিনটি উপজেলার কাউন্সিলরদের নামের তালিকা জমা পড়েছে। কাউন্সিলরদের ভোটের মাধ্যমে বা সমর্থনেই রাজশাহী জেলা আওয়ামী লীগের আগামীর নেতৃত্ব নির্বাচিত হবে।

কারণ হিসেবে তারা জানান, মূলত উপজেলা কমিটির নীতি নির্ধারকদের এলাকায় অনুপস্থিতির কারণে কাউন্সিলরদের নামের তালিতায় প্রস্তুত করা সম্ভব হয়নি। কোনো কোনো উপজেলায় কাউন্সিলরদের তালিকা তৈরি হলেও এখন পর্যন্ত সভাপতি বা সাধারণ সম্পাদকের অনুমতি বা স্বাক্ষর পাওয়া যায়নি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, কেন্দ্রের সিদ্ধান্ত অনুসারে আগামী ৮ ডিসেম্বররের সম্মেলন ৪দিন পেছান হয়েছে। ১২ ডিসেম্বর এই সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি আরো জানান আগামী ২ ডিসেম্বর কাউন্সিলরদের নামের তালিকা প্রকাশ করা হবে।

সম্মেলনকে সামনে রেখে বৃহস্পতিবার সকালে নগরীর লক্ষীপুর মোড়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কার্যনির্বাহী কমিটির সভার আয়োজন করা হয়। এদিকে গত দুইটি সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-১ আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী অনুপস্থিত থাকলেও বৃহস্পতিবারের সভায় তিনি উপস্থিত ছিলেন। এসময় সভায় তার সমর্থক নেতাদেরও উপস্থিত থাকতে দেখা যায়।

জেলা আওয়ামী লীগ সম্মেলনের প্রধান সমন্বয়ক, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, মহানগর আওয়ামী লীগের সভাপতি এইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নূরুল ইসলাম ঠান্ডু, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাবেক সাংসদ মেরাজ উদ্দীন মোল্লা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক জিন্নাতুন নেসা তালুকদার, সহ-সভাপতি আখতার জাহান, সংরক্ষিত আসনের এমটি আদিবা আঞ্জুম মিতা, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এজাজুল হক মানুসহ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।