রাজশাহী কলেজে ছাত্রদের র‌্যাগিং, ৪ ছাত্রলীগ নেতাকে ৬ মাসের জন্য অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক:

দলীয় কর্মসূচিতে না যাওয়ায় রাজশাহী কলেজের মুসলিম হলে সংবাদকর্মীসহ ৩০ জন সাধারণ শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে রাজশাহী মহানগর ছাত্রলীগ। সোমবার (২৭ফেব্রুয়ারি) রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নুর মোহাম্মদ সিরাম এবং সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জড়িতদের ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম থেকে ৬ মাসের জন্য অব্যাহতির নির্দেশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শৃঙ্খলাপরিপন্থী কার্যকলাপের অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগের রাজশাহী মহানগর শাখার ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক শাহরুখ আলম, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনাবিষয়ক সম্পাদক কাওসার আজম, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাবেক সদস্য রাজু আহমেদ, ওয়ালিউর রহমানকে বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী মহানগর শাখার সব সাংগঠনিক কার্যক্রম থেকে আগামী ছয় মাসের জন্য অব্যাহতি দেওয়া হলো।

গত বুধবার রাজশাহী কলেজের মুসলিম ছাত্রাবাসের ছাত্রদের জোর করে দলীয় কর্মসূচিতে নিয়ে যাওয়াকে কেন্দ্র তাঁদের মারধর করার অভিযোগ পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার দুপুরে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে ছাত্রলীগ নেতাদের বৈঠকে বহিরাগত দুই ছাত্রের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে সুপারিশের ঘোষণা দেন রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি রাসিক দত্ত।