বুধবার , ১২ জুন ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. গুরুত্বপূর্ণ জাতীয়
  9. চাকরি
  10. ছবিঘর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. দুর্ঘটনা
  14. ধর্ম
  15. নারী

রাজশাহী কলেজে স্মার্ট কর্মসংস্থান মেলা অনুষ্ঠিত

Paris
জুন ১২, ২০২৪ ৭:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী কলেজে অনুষ্ঠিত হলো একটি বর্ণাঢ্য স্মার্ট কর্মসংস্থান মেলা। দেশের স্বনামধন্য ২০টি কোম্পানি প্রায় ২৬১৫-এর অধিক শূন্য পদে কর্মী নিয়োগের লক্ষ্যে এ মেলায় অংশগ্রহণ করে।

বুধবার (১২ জুন) সকাল ৯টা থেকে মেলা শুরু হয়ে চলে বিকেল ৪টা।

জাতীয় বিশ্ববিদ্যালয়, প্রধানমন্ত্রীর এ টু আই প্রোজেক্ট ও রাজশাহী কলেজের যৌথ উদ্যোগে এবং রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের সার্বিক সহযোগিতায় মেলাটির আয়োজন করা হয়। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক।

প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান। আরও বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যায়ের ডীন প্রফেসর ড. নাসির উদ্দিন, রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. ইব্রাহিম আলী, এ টু আই এর স্ট্যাটেজি এন্ড ইনোভেশন স্পেশালিষ্ট আসাদ-উজ-জামান, ফাউণ্ডার এন্ড চীফ অপারেটিং অফিসার জিয়া আশরাফ।

প্রধান অতিথির ভাষণে প্রফেসর ড. মশিউর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষ জনশক্তি ও জ্ঞানভিত্তিক শিক্ষা অর্জনের মাধ্যমে প্রধানমন্ত্রীর ঘোষিত ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে উন্নীত করতে আহ্বান জানান এবং মেলায় অংশগ্রহণকারী চাকরি প্রত্যাশীদের সফলতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. নাসির উদ্দীন আশা প্রকাশ করেন, এই মেলার মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কাঙ্ক্ষিত চাকরি লাভ করবে। সভাপতি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে স্মার্ট কর্মসংস্থান মেলার সফলতা কামনা করেন এবং এর মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা প্রমাণ করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

গতানুগতিক শিক্ষার পাশাপাশি দক্ষ জনশক্তি গড়ে তোলার প্রয়াস নিয়ে এই মেলার আয়োজন করা হয় বলে বক্তারা তাদের বক্তব্য তুলে ধরেন। রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের উপদেষ্টা প্রফেসর গোলাম রাব্বানীর দিকনির্দেশনায় রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের একদল চৌকস শিক্ষার্থীর সার্বিক সহযোগিতায় মেলাটি সফলভাবে সম্পন্ন হয়। দেশের শিক্ষিত বেকার সমস্যার সমাধানে এটি একটি সময়োপযোগী উদ্যোগ।

সর্বশেষ - রাজশাহীর খবর